বিজ্ঞাপন

চবিতে ‘শিরিণের প্রক্টর’কে অব্যাহতি, দায়িত্বে ওয়াহিদুল

April 21, 2024 | 7:27 pm

সারাবাংলা ডেস্ক

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) প্রক্টর নুরুল আজিম সিকদারকে অব্যাহতি দেওয়া হয়েছে। সদ্য সাবেক উপাচার্য অধ্যাপক ড. শিরিণ আখতারের আমলে তিনি নিয়োগ পেয়েছিলেন। তার স্থলাভিষিক্ত হয়েছেন চবির ওশানোগ্রাফি বিভাগের অধ্যাপক ওয়াহিদুল আলম।

বিজ্ঞাপন

রোববার (২১ এপ্রিল) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নূর আহমদের সই করা এক প্রজ্ঞাপনে নতুন প্রক্টর নিয়োগের তথ্য জানানো হয়েছে।

২০২৩ সালের ১২ মার্চ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব মেরিন সায়েন্সের অধ্যাপক নুরুল আজিম সিকদার প্রক্টর হিসেবে নিয়োগ পেয়েছিলেন। ওই সময় উপাচার্য শিরিণ আখতারের সঙ্গে মতবিরোধের জেরে প্রক্টর অধ্যাপক রবিউল ইসলাম ভূঁইয়াসহ ১৭ শিক্ষক একযোগে পদত্যাগ করেছিলেন। এরপরই নুরুল আজিম সিকদার দায়িত্বে এসেছিলেন।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, নুরুল আজিম সিকদারকে ২১ এপ্রিল অপরাহ্ন থেকে প্রক্টরের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। ওশানোগ্রাফি বিভাগের অধ্যাপক ওয়াহিদুল আলমকে বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী ভাতা ও অন্যান্য সুবিধাসহ এ পদে এক বছরের জন্য নিয়োগ দেওয়া হলো।

বিজ্ঞাপন

চবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নূর আহমদ সারাবাংলাকে বলেন, ‘অধ্যাপক ওয়াহিদুল আলমের কাছে প্রজ্ঞাপন পৌঁছানো হয়েছে। তিনি খুব শিগগিরই যোগ দেবেন।’

ওয়াহিদুল আলম সারাবাংলাকে বলেন, ‘আমি প্রজ্ঞাপন পেয়েছি। এ মুহূর্তে ছুটিতে আছি। আগামীকাল (সোমবার) দায়িত্ব গ্রহণ করব।’

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন