বিজ্ঞাপন

বিশ্বকাপের ভেন্যু পরিদর্শনে আইসিসির প্রতিনিধি দল বাংলাদেশে

April 21, 2024 | 8:16 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

চলতি বছরের অক্টোবরে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশে। বিশ্বকাপের প্রস্তুতি ইতোমধ্যে শুরু হয়ে গেছে। এদিকে, বিশ্বকাপের সম্ভাব্য ভেন্যুগুলো পরিদর্শনে বাংলাদেশ সফরে এসেছে আইসিসির পাঁচ সদস্যের একটি পর্যবেক্ষক দল।

বিজ্ঞাপন

বিশ্বকাপের সম্ভাব্য ভেন্যু মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম এবং সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। সিলেটের দুটি মাঠে হতে পারে লিগ পর্বের খেলা। আর নকআউট পর্ব হওয়ার কথা মিরপুরে। বিশ্বকাপের আগে সিলেট স্টেডিয়ামে  বেশ কিছু সংস্কার কাজ হবে।

সেসবেরই সর্বশেষ অবস্থা পর্যবেপক্ষণ করতে এসেছে আইসিসির পর্যবেক্ষক দলটি। পাঁচ সদস্যের এই দলে আছেন- নারী বিশ্বকাপের ইভেন্ট অপারেশনস ম্যানেজার গুরজিত সিং, পিচ পরামর্শক অ্যান্ডি অ্যাটকিনসন, কমার্শিয়াল ও স্পনসরশিপ বিভাগের লায়লা স্টেইন, হসপিটালিটি বিভাগের অ্যালানা হোয়াইট ও নিরাপত্তা বিশেষজ্ঞ ডেভিড মুসকার।

আগামীকাল মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম পর্যবেক্ষণ শেষে সিলেট যাওয়ার কথা দলের সদ্যদের। বিশ্বকাপ নিয়ে বাংলাদেশের প্রস্তুতি নিয়ে আইসিসির প্রতিনিধি দল খুশি হবে বলে প্রত্যাশা বিসিবির নারী বিভাগের প্রধান শফিউল আলম চৌধুরী।

বিজ্ঞাপন

এবারের নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে ১০ দলের। ৮টি দল অংশ নিবে সরাসরি। আর বাকি দুই দল উঠে আসবে বাছাইপর্ব পেরিয়ে। ২৫ এপ্রিল থেকে বাছাই পর্ব শুরু হবে সংযুক্ত আরব আমিরাতে।

সরাসরি অংশ নেওয়া ৮ দল হলো- বাংলাদেশ, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের নারী দল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন