বিজ্ঞাপন

মেলায় ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের অংশগ্রহণ বাড়ানোর তাগিদ

April 22, 2024 | 12:13 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দেশের সম্ভাবনাময় পণ্যগুলো বিদেশে রফতানি ও রফতানি পণ্যের নিত্য নতুন বাজার তৈরিতে জাতীয় পর্যায়ের পাশাপাশি আন্তর্জাতিক অঙ্গনেও দেশের প্রান্তিক, ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের অংশগ্রহণ জরুরি বলে মন্তব্য করেছেন এফবিসিসিআইয়ের সভাপতি মাহবুবুল আলম।

বিজ্ঞাপন

রোববার (২১ এপ্রিল) বিকেলে এফবিসিসিআইয়ের জাতীয় ও আন্তর্জাতিক বাণিজ্য মেলা ও বৈদেশিক প্রতিনিধি দলবিষয়ক স্ট্যান্ডিং কমিটির প্রথম সভায় এ মন্তব্য করেন তিনি।

এফবিসিসিআই সভাপতি বলেন, দেশের সম্ভাবনাময় পণ্যগুলো বিশ্ববাজারে তুলে ধরতে বিদেশের বাণিজ্যমেলাগুলোতে দেশের প্রান্তিক, ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের অংশগ্রহণ আরও বাড়াতে হবে। তারা যেন পণ্য প্রদর্শনের জন্য প্রয়োজনীয় জায়গা পান, সে ব্যবস্থা করতে হবে। এ ব্যাপারে এফবিসিসিআইয়ের পক্ষ থেকে সরকারের সঙ্গে আলাপ-আলোচনা চলছে।

দেশে হস্তশিল্পের বিপ্লব ফিরিয়ে আনা ও পণ্যের রফতানি বাড়াতে ইউরোপসহ পার্শ্ববর্তী দেশে রোড-শো করার পরামর্শও দেন দেশের শীর্ষস্থানীয় এই ব্যবসায়িক সংগঠনের সভাপতি মাহবুবুল আলম।

বিজ্ঞাপন

কমিটির ডিরেক্টর ইন-চার্জ আলী হোসেন শিশির বলেন, সারা বিশ্বে চলমান অর্থনৈতিক মন্দার মধ্যেও প্রধানমন্ত্রীর নেতৃত্বে এগিয়ে যাচ্ছে দেশ। দেশি পণ্য বহির্বিশ্বে তুলে ধরতে ও পণ্যকে বহুমুখী পণ্য হিসেবে রফতানি করতে এই কমিটি কাজ করবে।

কমিটির চেয়ারম্যান নুরুজ্জামানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন এফবিসিসিআইয়ের সিনিয়র সহসভাপতি মো. আমিন হেলালী ও সহসভাপতি মোহাম্মদ আনোয়ার সাদাত সরকার ও মো. মুনির হোসেন; পরিচালক হাফেজ হাজী হারুন অর রশীদ, ইসহাকুল ইসলাম সুইট ও আমির হোসেন নূরানী; মহাসচিব মো. আলমগীর প্রমুখ।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন