বিজ্ঞাপন

সহকারী শিক্ষক নিয়োগ: ৩য় গ্রুপের সংশোধিত ফল প্রকাশ

April 22, 2024 | 1:53 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রাজস্ব খাতে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০২৩-এর ৩য় গ্রুপের ঢাকা ও চট্টগ্রাম বিভাগের ২১ জেলার লিখিত পরীক্ষার নিরীক্ষিত ও সংশোধিত ফল প্রকাশিত হয়েছে। তবে পার্বত্য চট্টগ্রামের তিন জেলা— রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান এই গ্রুপের বাইরে রয়েছে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষার তারিখ, সময় ও স্থান পরে জানানো হবে।

বিজ্ঞাপন

রোববার (২১ এপ্রিল) দিবাগত রাত ১টা ৩০ মিনিটে এ ফলাফল প্রকাশ করে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। এর আগে দুপুরে একই গ্রুপের ফল প্রকাশের পর ভুল থাকায় তা স্থগিত করা হয়।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিনের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সেখানে বলা হয়, পরীক্ষায় ৪৬ হাজার ১৯৯ জন প্রার্থীকে মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত করা হয়েছে।

আরও পড়ুন- দুপুরের ফলে সন্ধ্যায় ত্রুটি চিহ্নিত, সংশোধিত ফল মধ্যরাতে

বিজ্ঞাপন

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইট (www.mopme.gov.bd) এবং প্রাথমিক শিক্ষা অধিদফতরের ওয়েবসাইটে (www.dpe.gov.bd) ফলাফল পাওয়া যাবে। উত্তীর্ণ পরীক্ষার্থীরা মোবাইলেও মেসেজ পাবেন।

২০২৩ সালের ১৪ জুন এই নিয়োগ পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। পরে গত ২৯ মার্চ লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষার্থী ছিলেন তিন লাখ ৪৯ হাজার ২৯৩ জন।

আরও পড়ুন- সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা: ঢাকা-চট্টগ্রাম বিভাগের ফল প্রকাশ

বিজ্ঞাপন

এর আগে রোববার দুপুরে ফল প্রকাশ করে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। তাতে ২৩ হাজার ৫৭ জন প্রার্থীকে উত্তীর্ণ দেখানো হয়। তবে প্রকাশিত ফলাফলে মেঘনা ও যমুনা সেটের পরীক্ষার্থীদের উত্তরপত্র মূল্যায়নে কারিগরি ত্রুটি পরিলক্ষিত হয়। ফলে পুনরায় মূল্যায়ন শুরু করে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞ টিম।

রোববার রাতে মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে জানায়, দুটি কোডের উত্তরপত্র আইআইসিটি, বুয়েটের কারিগরি টিম পুনর্মূল্যায়নের কাজ শেষ করার পর মধ্যরাতে সংশোধিত ফলাফল প্রকাশ করা হবে। সে বিজ্ঞপ্তি অনুযায়ী রোববার দিবাগত রাত দেড়টায় প্রকাশিত হলো সংশোধিত ফল।

সারাবাংলা/জেআর/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন