বিজ্ঞাপন

শিরোপা উৎসব দিয়ে ’নিষিদ্ধ’ চেন্নাইয়ের প্রত্যাবর্তন

May 28, 2018 | 10:15 am

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

ম্যাচ গড়াপেটার অভিযোগে আইপিএলের আসর থেকে দুই বছর নিষিদ্ধ ছিল মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। এই আসরে তাদের প্রত্যাবর্তনটা হলো একেবারে শিরোপা উৎসব দিয়ে। সাকিব আল হাসানদের সানরাইজার্স হায়দ্রাবাদকে হারিয়ে সাতবারের মতো ফাইনালে ওঠা চেন্নাই তৃতীয়বারের মতো আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে।

প্রথমে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৭৮ রান সংগ্রহ করে হায়দ্রাবাদ। চেন্নাই ওপেনার শেন ওয়াটসনের ১১৭ রানের অপরাজিত ইনিংসে ১৭৯ রানের লক্ষ্য পার হয়ে যায় ধোনির দলটি। চেন্নাই ম্যাচ জিতে নেয় ৯ বল আর ৮ উইকেট বাকি থাকতে।


মুম্বাইয়ে ১১তম আইপিএলের ফাইনালে আগে ব্যাটিংয়ে নামা হায়দ্রাবাদের ওপেনার শিখর ধাওয়ান ২৫ বলে ২৬ রান করে বিদায় নেন। অধিনায়ক কেন উইলিয়ামসন ৩৬ বলে করেন ৪৭ রান। সাকিবের ব্যাট থেকে ১৫ বলে আসে ২৩ রান। ইউসুফ পাঠান ২৫ বলে ৪৫ করে অপরাজিত থাকেন। দীপক হুদা ৩ রানে বিদায় নিলেও শেষ দিকে ১১ বলে ২২ রান করে অপরাজিত থাকেন কার্লোস ব্রাথওয়েইট।

বিজ্ঞাপন

চেন্নাইয়ের লুঙ্গি এনগিদি, শারদুল ঠাকুর, কার্ন শর্মা, ডোয়াইন ব্রাভো এবং রবীন্দ্র জাদেজা একটি করে উইকেট পান।


১৭৯ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে চেন্নাইয়ের অস্ট্রেলিয়ান ওপেনার ৫৭ বলে ১১টি চার আর ৮টি ছক্কায় ১১৭ রানের অপরাজিত এক ইনিংস খেলেন। আরেক ওপেনার ফাফ ডু প্লেসিস ১০ রানে সাজঘরে ফেরেন। সুরেশ রায়নার ব্যাট থেকে আসে ২৪ বলে ৩২ রান। ১৯ বলে ১৬ রান করে অপরাজিত থাকেন আম্বাতি রাইডু।

হায়দ্রাবাদের পেসার ভুবনেশ্বর কুমার ৪ ওভারে ১৭ রান দিয়ে কোনো উইকেট পাননি। স্বন্দীপ শর্মা ৪ ওভারে ৫২ রান খরচায় একটি উইকেট পান। সিদ্ধার্ত কাউল ৩ ওভারে ৪৩, রশিদ খান ৪ ওভারে ২৪, সাকিব ১ ওভারে ১৫ রান দিয়ে উইকেটশূন্য থাকেন। ২.৩ ওভারে ২৭ রান খরচায় একটি উইকেট পান ব্রাথওয়েইট।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন