বিজ্ঞাপন

আর্জেন্টিনা শিবিরে আবারো ইনজুরির হামলা

May 28, 2018 | 1:50 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

বিশ্বকাপের আগে ইনজুরি যেন পিছু ছাড়ছে না আর্জেন্টিনার। ইনজুরিতে দলের প্রধান গোলরক্ষক সার্জিও রোমেরোর বিশ্বকাপ শেষ। ইনজুরি কাটিয়ে পুরোপুরি ফিট হতে পারেননি একাধিক খেলোয়াড়। তার মধ্যেই আবারো ইনজুরির হামলা। অনুশীলন করতে গিয়ে সবশেষ ইনজুরিতে পড়েছেন আর্জেন্টিনার রক্ষণভাগের মূল ভরসা নিকোলাস অটামেন্ডি, পায়ে চোট পেয়েছেন আরেক ডিফেন্ডার মার্কোস অ্যাকুনা।

আগেই ইনজুরির তালিকায় নাম লিখিয়েছেন মিডফিল্ডার লুকাস বিগলিয়া, স্ট্রাইকার সার্জিও আগুয়েরো, ডিফেন্ডার গ্যাব্রিয়েল মার্কাদো। তারা এখনও পুরোপুরি ফিট হতে পারেননি। ডিফেন্ডার মার্কোস অ্যাকুনা নতুন করে পায়ের পাতায় আঘাত পেয়েছেন।

আর্জেন্টিনার হুরাকেনের স্টেডিয়ামে অনুশীলন করছে জর্জ সাম্পাওলির শিষ্যরা। দলের অনুশীলনের সময় কুঁচকিতে ব্যথা পান ম্যানচেস্টার সিটির তারকা সেন্টারব্যাক অটামেন্ডি। অনুশীলন পর্ব শেষ হওয়ার পর কোচ সাম্পাওলি জানান, অটামেন্ডির কুঁচকিতে কিছুটা সমস্যা হয়েছে। পরের অনুশীলন পর্বে দলের সবার সঙ্গে না থেকে একা একা অনুশীলন করবে অটামেন্ডি। এরপরই তার অবস্থা বোঝা যাবে। তবে, আমি মনে করছি তার ইনজুরি অতটা গুরুতর নয়।

বিজ্ঞাপন

এদিকে, আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন তাদের অফিসিয়াল টুইটারে অটামেন্ডির ইনজুরির খবরটি নিশ্চিত করেছে। তবে, কোনো রকম ঝুঁকি নিতে চাইছেন না আর্জেন্টাইন কোচ সাম্পাওলি। ৩০ মে প্রীতি ম্যাচে হাইতির বিপক্ষে মাঠে নামবে সাম্পাওলির আর্জেন্টিনা। সে ম্যাচে অটামেন্ডিকে মাঠে নাও নামাতে পারেন আর্জেন্টিনা কোচ।

মার্কোস অ্যাকুনা প্রসঙ্গে সাম্পাওলি জানিয়েছেন, ‘সে ভালো আছে। শুধু তার পায়ের পাতায় কিছুটা ব্যথা লেগেছে। এটা মেজর কোনো ইনজুরি না। খুব অল্প সময়েই এটা সেরে উঠে।’

বিশ্বকাপে ‘ডি’ গ্রুপে খেলবে আর্জেন্টিনা। গ্রুপের অন্য দলগুলো হলো আইসল্যান্ড, ক্রোয়েশিয়া ও নাইজেরিয়া। ১৬ জুন নবাগত আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে আসন্ন বিশ্বকাপে যাত্রা শুরু করবে দু’বারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা।

বিজ্ঞাপন

রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনার ২৩ সদস্যের মূল স্কোয়াড:
গোলরক্ষক: নাহুয়েল গুজম্যান, উইলফ্রেডো কাবালেরো এবং ফ্রাঙ্কো আরমানি।
ডিফেন্ডার: গ্যাব্রিয়েল মার্কাদো, ফেদ্রিকো ফ্যাজিও, নিকোলাস অটামেন্ডি, ক্রিস্টিয়ান আনসালদি, নিকোলাস তাগলিয়াফিকো, হাভিয়ের মাশ্চেরানো, মার্কোস অ্যাকুনা এবং মার্কোস রোহো।
মিডফিল্ডার: এভার বানেগা, লুকাস বিগলিয়া, অ্যাঞ্জেল ডি মারিয়া, জিওভানি লো সেলসো, ম্যানুয়েল লানজিনি, ম্যাক্সিমিলিয়ানো মেজা এবং এডুয়ার্দো সালভিয়ো।
ফরোয়ার্ড: পাওলো দিবালা, লিওনেল মেসি, সার্জিও আগুয়েরো, গঞ্জালো হিগুয়েন, ক্রিস্টিয়ান পাভোন।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন