বিজ্ঞাপন

আবারও পয়েন্ট হারিয়ে শিরোপা দৌড়ে পিছিয়ে গেল লিভারপুল

April 27, 2024 | 9:07 pm

স্পোর্টস ডেস্ক

এই নিয়ে প্রিমিয়ার লিগে নিজেদের শেষ পাঁচ ম্যাচে দ্বিতীয় বার ড্র করল লিভারপুল। এই সময়ে আরও দুটি হারও সঙ্গী অল রেডদের। আর তাতেই প্রিমিয়ার লিগের শিরোপার লড়াই থেকে এক প্রকার ছিটকেই গেল ইয়্যুর্গেন ক্লপের দল। শনিবার প্রিমিয়ার লিগে ওয়েস্ট হাম ইউনাইটেডের মাঠে ২-২ গোলে ড্র করেছে লিভারপুল।

বিজ্ঞাপন

৩৫ ম্যাচে ২২ জয় ও ৯ ড্রয়ে ৭৫ পয়েন্ট নিয়ে আগের মতো তিনেই আছে লিভারপুল। তাদের চেয়ে দুই ম্যাচ কম খেলে ৭৬ পয়েন্ট নিয়ে দুইয়ে সিটি। ৩৪ ম্যাচে ৭৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে আর্সেনাল। ৩৫ ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে আটে আছে ওয়েস্ট হাম ইউনাইটেড।

সুযোগ এসেছিল ম্যানচেস্টার সিটিকে পেছনে ফেলে লিগ টেবিলে দুইয়ে ওঠার। তবে কাজে লাগাতে পারল না লিভারপুল। মৌসুমের শেষ দিকে এসে হঠাৎ পথ হারিয়ে বসা ইয়্যুর্গেন ক্লপের দল এবার হোঁচট খেল ওয়েস্ট হাম ইউনাইটেডের বিপক্ষে। তাদের শিরোপা জয়ের আশায় লাগল আরেকটি বড় চোট।

ম্যাচের শুরু থেকে বল দখলে আধিপত্য করা লিভারপুল প্রথম সুযোগ পায় একাদশ মিনিটে। দুরূহ কোণ থেকে হার্ভি এলিয়টের শট পাশের জালে লাগে। ২৯তম মিনিটে লক্ষ্যে প্রথম শট রাখতে পারে সফরকারীরা। ট্রেন্ট অ্যালেকজান্ডার আর্নল্ডের ওই প্রচেষ্টা ফিরিয়ে দেন ওয়েস্টহাম গোলরক্ষক। ৪০তম মিনিটে দুর্ভাগ্যের ফেরে গোল পায়নি লিভারপুল। বক্সে ঢুকে প্রতিপক্ষের দুজনের বাধা এড়িয়ে লুইস দিয়াসের নেওয়া শট পোস্টে লাগে।

বিজ্ঞাপন

এর মিনিট তিনেক পরে গোল হজম করে অল রেডরা। ছোট করে নেওয়া কর্নারের পর মোহামেদ কুদুসের ক্রসে বক্সে হেডে ওয়েস্ট হামকে এগিয়ে নেন বোয়েন। চলতি আসরে ২৭ বছর বয়সী এই ফরোয়ার্ডের গোল হলো ১৬টি, প্রিমিয়ার লিগে এক মৌসুমে ওয়েস্ট হ্যামের হয়ে যা যৌথভাবে সর্বোচ্চ। ১৯৯৯-২০০০ মৌসুমে রেকর্ডটি গড়েছিলেন পাওলো দি কানিও।

বিরতি থেকে ফিরে ম্যাচের দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটে সমতায় ফেরে লিভারপুল। দিয়াসের পাস বক্সে জটলার ভেতর পেয়ে শট নেন রবার্টসন। বল গোলরক্ষকের হাত ছুঁয়ে পোস্টে লেগে জালে জড়ায়। ৬৫তম মিনিটে সৌভাগ্যের গোলে এগিয়ে যায় ক্লপের দল। বক্সে কোডি হাকপোর শট ওয়েস্ট হামের দুই আউটফিল্ড খেলোয়াড়ের গায়ে লেগে গোলরক্ষককে ছুঁয়ে জালে জড়ায়।

তবে লিড ধরে রাখতে পারেনি শেষ পর্যন্ত। ম্যাচের ৭৭তম মিনিটে ওয়েস্ট হামকে সমতায় ফেরান অ্যান্তোনিও। শেষ ১০ মিনিটের জন্য মোহামেদ সালাহ ও দারউইন নুনেসকে বদলি নামান ক্লপ। তবে কিছু করে দেখাতে পারেননি এই দুজন। শেষ দিকে এলিয়টের একটি প্রচেষ্টা ক্রসবারে লাগে। আর তাতেই ২-২ গোলের সমতা নিয়ে মাঠ ছাড়তে হয় লিভারপুলকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন