বিজ্ঞাপন

ভারতের বিপক্ষে ঘুরে দাঁড়ানোর তাগিদ বাংলাদেশি মেয়েদের

April 27, 2024 | 11:01 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

বাংলাদেশ-ভারত নারী দলের সর্বশেষ সিরিজটা নিয়ে বেশ আলোচনা তৈরি হয়েছিল। মাঠের ক্রিকেটে দুই দলের লড়াই হয়েছিল হাড্ডাহাড্ডি। দুই সিরিজের একটি ভারত জিতেছিল ২-১ ব্যবধানে আর অন্যটি ১-১ ব্যবধানে ড্র হয়। ভারতীয় ক্রিকেটারদের মাঠের আচরণও উত্তেজনা ছড়িয়েছিল। ওই সিরিজেও আগেও ভালো ক্রিকেট খেলছিল বাংলাদেশ নারী ক্রিকেট দল।

বিজ্ঞাপন

কিন্তু সদ্য শেষ হওয়া অস্ট্রেলিয়া নারী দলের বিপক্ষে একদমই বাজে খেলেছে বাংলাদেশ। ওয়ানডে, টি-টোয়েন্টি মিলিয়ে মোট ছয় ম্যাচ খেলে ছয়টিতেই হেরেছে বাংলাদেশ। এবং প্রায় সবগুলো ম্যাচেই ব্যাটিং হয়েছিল অপ্রত্যাশিত। যাতে নারী ক্রিকেটের হাইপও ক্ষতিগ্রস্ত হওয়ার কথা। কাল থেকে শুরু হতে যাওয়া ভারতের বিপক্ষে সিরিজে দারুণ খেলে সেই হাইপ ফেরত আনতে চান বাংলাদেশ নারী দলের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি।

এই সফরে বাংলাদেশ নারী দলের বিপক্ষে পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারতীয় নারী দল। আসন্ন এশিয়া কাপ ও বিশ্বকাপের জন্য এটা হতে পারে সেরা প্রস্তুতি।

আগামীকাল রোববার (২৮ এপ্রিল) পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ম্যাচটি মাঠে গড়াবে। আজ দুই দলের অধিনায়ক ট্রফি উন্মোচনে অংশ নিয়েছেন। সিরিজকে সামনে রেখে আজও অনুশীলনে ঘাম ঝড়িয়েছেন বাংলাদেশ নারী দল। অনুশীলনের ফাঁকে সংবাদ সম্মেলনে বাংলাদেশ নারী দলের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি এক প্রশ্নের উত্তরে বলেন, ‘গত ছয়-সাত মাস যেভাবে ভালো খেলেছি। অস্ট্রেলিয়ার বিপক্ষে একটু হলেও পিছিয়ে এসেছি। মানুষেরও আমাদের থেকে যে প্রত্যাশা ছিলো, তা একটু হলেও মলিন হয়েছে আমাদের জন্য। এই জিনিসটা (প্রত্যাশা) আবার ফেরাতে করাতে পারি এটাই চাওয়া। আমাদের দলটা এত হাইলাইটেড না। মানুষের ভালোবাসা ও মিডিয়া সাপোর্টে এই পর্যন্ত এসেছি। সেই ভাইব যেন আবার নিয়ে আসতে পারি সেটাই চাওয়া থাকবে।’

বিজ্ঞাপন

সম্প্রতি বাংলাদেশ-ভারত মাঠের লড়াই বেশ জমে উঠছে। জ্যোতি মনে করেন আগের চেয়ে এখন তারা আরও ভালো দল। ফলে প্রতিপক্ষ তাদের বেশি সমীহ করে।

বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘দ্বৈরথের কথা যেটা বললেন আগে যা হয়েছে হয়েছে। আমরা আগে থেকে অনেক পরিণত দল। সেজন্যই তারাও আমাদেরকে গুরুত্বের সঙ্গে নেয়। ভারত ভালো দল, পুরো শক্তি নিয়ে এবার এসেছে। বিশ্বকাপে এই দলটাই খেলবে। ভারতের মতন দলের বিপক্ষে পাঁচটা টি-টোয়েন্টি খেলতে হবে। আমাদের জন্য বড় সুযোগ। সিলেটের মাঠে হয়ত অনেক বড় অর্জন নেই। কিন্তু ভালো ক্রিকেট খেলার কিছু স্মৃতি আছে। সেগুলোকে নিয়েই ইনশাল্লাহ এগুবো।’

বাংলাদেশ-ভারত টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি মাঠে গড়াবে আগামীকাল বিকেল ৪টায়। সিরিজের সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন