বিজ্ঞাপন

মিল্টনের বিরুদ্ধে জালিয়াতির মামলা, আরও দুটি প্রক্রিয়াধীন

May 2, 2024 | 12:00 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) হাতে আটক ‘চাইল্ড অ্যান্ড ওল্ড এইজ কেয়ার’ আশ্রমের চেয়ারম্যান মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে জালিয়াতির অভিযোগে একটি মামলা দায়ের হয়েছে। তার বিরুদ্ধে মানবপাচার ও অবৈধভাবে আটক রাখার অভিযোগে আরও দুটি মামলা প্রক্রিয়াধীন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২ মে) মিরপুর মডেল থানায় জালিয়ার অভিযোগে মামলাটি হয়েছে মিল্টনকে আসামি করে। জালিয়াতির মামলায় এরই মধ্যে গ্রেফতার দেখানো হয়েছে তাকে।

ডিবিপ্রধান ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার হারুন-অর রশিদ সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, মিল্টন সমাদ্দারের আজকেই (বৃহস্পতিবার) আদালতে হাজির করা হবে। জিজ্ঞাসাবাদের জন্য সাত রিমান্ড আবেদন করা হবে। আদালত রিমান্ড মঞ্জুর করলে সে অনুযায়ী জিজ্ঞাসাবাদ করা হবে মিল্টনকে।

‘চাইল্ড অ্যান্ড ওল্ড এইজ কেয়ার’ আশ্রমের চেয়ারম্যান মিল্টন সমাদ্দার একজন পরিচিতমুখ। অনলাইনে তার অনুসারী দেড় কোটির বেশি। তবে সম্প্রতি তার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ তুলে গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়। এরপর থেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে তাকে নিয়ে শুরু হয় সমালোচনার ঝড়। একে একে মুখ খুলতে থাকেন ভুক্তভোগীরা। যদিও কয়েকটি গণমাধ্যমে সাক্ষাৎকার দিয়ে তার বিরুদ্ধে ওঠা সব অভিযোগ অস্বীকার করেছেন মিল্টন সমাদ্দার।

বিজ্ঞাপন

এর মধ্যেই বুধবার (১ মে) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ডিবি পুলিশের একটি দল ঢাকার মিরপুর থেকে আটক করে মিল্টনকে। পরে তার সঙ্গে কথোপকথনের পর ডিবিপ্রধান জানান, মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে মানবপাচার, অবৈধভাবে মরদেহ দাফন, টর্চার সেল, আয়ের উৎসসহ বেশকিছু অভিযোগ রয়েছে। সবচেয়ে বড় অভিযোগ, ৯০০ মরদেহের ৮৩৫টির ডকুমেন্ট দেখাতে পারেনি মিল্টন।

আরও পড়ুন-

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন