বিজ্ঞাপন

‘আমাদের পুলিশ এখন আমেরিকান স্টাইলে আন্দোলন দমাতে পারে’

May 2, 2024 | 2:29 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশের পুলিশ এখন আমেরিকান স্টাইলে আন্দোলন দমানোর ব্যবস্থা নিতে পারে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২ মে) সকাল সাড়ে ১১টায় গণভবনে থাইল্যান্ড সফর নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। সংবাদ সম্মেলনের শুরুতে থাইল্যান্ড সফর নিয়ে লিখিত বক্তব্য তুলে ধরেন।

শেখ হাসিনা বলেন, বাম চলে গেছে ৯০ ডিগ্রী ঘুরে। তারা ৯০ ডিগ্রী ঘুরে গেছে আর কী? আমার একটা প্রশ্ন আমি এটা করতে চাই; আমাদের বিশেষ করে আমাদের যারা অতি বাম মনে করি তারা খুব প্রগেসিভ দল তারা খুব গণমুখী দল ইত্যাদি ইত্যাদি। সেখানে আমার প্রশ্নটা হচ্ছে তারা আমাকে উৎখাত করবে? পরবর্তীতে কে আসবে তাহলে? সেটা কি ঠিক করতে পেরেছে? সেটাই তো আমার প্রশ্ন?

তিনি বলেন, কারা আসবে, কে আসবে ক্ষমতায়? কে দেশের জন্য কাজ করবে? কাকে তারা আনতে চায় সেটা কিন্তু স্পষ্ট না। আর সেটা স্পষ্ট না বলেই কিন্তু তারা কেউ জনগণের কোনো সাড়া পাচ্ছে না। হ্যাঁ, আন্দোলন করে যাচ্ছে কেউ রিফিউজিটিভ হয়ে বিদেশে বসে। আমরা ডিজিটাল বাংলাদেশ করেছি সেই ডিজিটাল বাংলাদেশের বদৌলতে প্রতিদিন অনলাইনে আন্দোলন সংগ্রাম করেই যাচ্ছে। নির্দেশ দিয়েই যাচ্ছে। সেখানেও তো প্রশ্ন আছে? যারা আন্দোলন করে করুক। আমরা তো বাধা দিচ্ছি না।

বিজ্ঞাপন

অবশ্য আমার মনে হয়, আমাদের একটু নতুন পথ নিয়ে নেওয়ার একটা সম্ভাবনা দেখা দিয়েছে। আমরা যদি আমাদের পুলিশকে বলে দেই, আমেরিকার পুলিশ যেভাবে আন্দোলন থামায়, সেটা অনুসরণ করতে পারে। সেটা করতে পারি। আমার মনে হয়, আমাদের পুলিশ আমেরিকান পুলিশকে অনুসরণ করতে। কারণ আমরা তো ধৈর্য ধরতে বলেছিলাম। সেই ২৮ অক্টোবর ২০২৩ সালে আমি তো পুলিশকে বলেছিলাম ধৈর্য ধরতে। ধৈর্য ধরতে গিয়ে তাদের পিটিয়ে মেরেছে। সেই সাথে তাদের হাসপাতালে আক্রমণ, গাড়ি পোড়ানো। কাজেই আমার মনে হয়, এখন আমাদের পুলিশ কিন্তু আমেরিকান স্টাইলে আন্দোলন দমানোর ব্যবস্থাটা নিতে পারে।

এসময় হাস্যরস করে প্রধানমন্ত্রী বলেন, আমার মনে হয় সাংবাদিকরা এব্যাপারে আমাকে সমর্থন করবেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/এনইউ

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন