বিজ্ঞাপন

অর্থ পাচার মামলায় ড. ইউনূসের জামিন, অভিযোগ গঠনের শুনানি ২ জুন

May 2, 2024 | 2:36 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: মানি লন্ডারিং প্রতিরোধ আইনের মামলায় নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের জামিন মঞ্জুর করেছেন আদালত। আগামী ২ জুন মামলার অভিযোগ গঠনের শুনানির জন্য দিন ঠিক করেছেন আদালত।

বিজ্ঞাপন

ঢাকার বিশেষ জজ আদালত-৪ বৃহস্পতিবার (২ মে) এই আদেশ দেন। ড. মুহাম্মদ ইউনূসের আইনজীবী আবদুল্লাহ আল মামুন সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করেছেন।

আইনজীবী আবদুল্লাহ আল মামুন বলেন, আজ অভিযোগ গঠনের শুনানির জন্য সময় চেয়ে আবেদন করা হয়। আদালত সময় আবেদন মঞ্জুর করেন। পাশাপাশি ড. মুহাম্মদ ইউনূসের জামিন মঞ্জুর করেছেন।

এ সময় ড. মুহাম্মদ ইউনূসসহ অন্যরা আদালতে হাজির হন।

বিজ্ঞাপন

এর আগে, গত ১ ফেব্রুয়ারি গ্রামীণ টেলিকমের কর্মীদের লভ্যাংশের ২৫ কোটি ২২ লাখ টাকা আত্মসাতের অভিযোগে করা মামলায় ড. ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয় দুদক।

ড. ইউনূস ছাড়া অভিযোগপত্রে গ্রামীণ টেলিকমের ব্যবস্থাপনা পরিচালক মো. নাজমুল ইসলাম, প্রতিষ্ঠানটির পরিচালক ও সাবেক ব্যবস্থাপনা পরিচালক মো. আশরাফুল হাসান, পরিচালক পারভীন মাহমুদ, নাজনীন সুলতানা, মো. শাহজাহান, নূরজাহান বেগম এবং এস এম হাজ্জাতুল ইসলাম লতিফী, আইনজীবী মো. ইউসুফ আলী ও জাফরুল হাসান শরীফ; গ্রামীণ টেলিকম শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি মো. কামরুজ্জামান, সাধারণ সম্পাদক ফিরোজ মাহমুদ হাসান, শ্রমিক কর্মচারী ইউনিয়নের প্রতিনিধি মো. মাইনুল ইসলাম এবং জাতীয় শ্রমিক ফেডারেশনের দপ্তর সম্পাদক মো. কামরুল হাসানকে আসামি করা হয়।

অভিযোগপত্রভুক্ত আসামিদের মধ্যে কামরুল হাসানের নাম তদন্তের পর অন্তর্ভুক্ত করা হয়। বাকি আসামিদের নাম এজাহারেও ছিল।

বিজ্ঞাপন

এ মামলায় অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস ও পারভীন মাহমুদ জামিনে আছেন। বাকি ১২ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

গত বছরের ৩০ মে দুদকের উপপরিচালক গুলশান আনোয়ার প্রধান বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলার তদন্ত প্রতিবেদনে বলা হয়েছে, আসামিরা ২৫ কোটি ২২ লাখ টাকা আত্মসাৎ করেছেন। অবৈধভাবে অর্থ স্থানান্তর করা হয়েছে, যা মানি লন্ডারিং প্রতিরোধ আইনে অপরাধ।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/ইআ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন