বিজ্ঞাপন

প্রতীক বরাদ্দ পাচ্ছেন না ‘ক্যাসিনো কাণ্ডে গ্রেফতার’ সেলিম প্রধান

May 2, 2024 | 7:57 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নারায়ণগঞ্জ: রূপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ক্যাসিনো কাণ্ডে গ্রেফতার এবং অবৈধভাবে সম্পদ অর্জন ও অর্থ পাচারের দায়ে সাজাপ্রাপ্ত আসামি সেলিম প্রধানের প্রার্থিতা ও প্রতীক বরাদ্দের জন্য দেওয়া উচ্চ আদালতের রায়ের ওপর স্থিতাবস্থা জারি হয়েছে। ফলে রূপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থিতার বৈধতা হারিয়েছেন সেলিম প্রধান। আর তাই প্রতীক বরাদ্দের সুযোগ থাকছে না আলোচিত অনলাইন ক্যাসিনো সম্রাট ডন সেলিম প্রধানের।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২ মে) সুপ্রিম কোর্ট আপিল বিভাগের চেম্বার জজ আদালত উচ্চ আদালতের রায়ের ওপর এই স্থিতাবস্থা জারি করে। সুপ্রিম কোর্টের আইনজীবী মাহিন এম রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, ২৩ এপ্রিল রিটার্নিং কর্মকর্তা এবং আপিল বিভাগ (জেলা প্রশাসক) সেলিম প্রধানের মনোনয়ন বাতিল করেন। পরবর্তী সময়ে মনোনয়ন বাতিলের আদেশের বিরুদ্ধে ৩০ এপ্রিল রিট পিটিশন দায়ের করে মনোনয়ন বৈধ ও প্রতীক বরাদ্দের আদেশ নেন তিনি। সেলিম প্রধানের আদেশের বিরুদ্ধে মো. হাবিবুর রহমান প্রতিদ্বন্দ্বী প্রার্থী হিসেবে আপিলেট ডিভিশনের চেম্বার জজ আদালতে আপিল দায়ের করেন।

বৃহস্পতিবার (২ মে) উভয়পক্ষের শুনানি শেষে চেম্বার জজ আদালত রিট পিটিশন বিষয়বস্তুর ওপর স্থিতাবস্থা জারি করেন। ফলে সেলিম প্রধানের প্রতীক বরাদ্দের সুযোগ থাকছে না। মো. হাবিবুর রহমানের পক্ষে সিনিয়র অ্যাডভোকেট খুরশীদ আলম খান এবং ব্যারিস্টার মাহিন এম রহমান শুনানি করেন।

বিজ্ঞাপন

মাহিন এম রহমান জানান, রূপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেন অবৈধভাবে সম্পদ অর্জন ও অর্থ পাচারের দায়ে সাজাপ্রাপ্ত আসামি সেলিম প্রধান। গত ২৩ এপ্রিল যাচাই-বাছাই শেষে মানি লন্ডারিং ও দুদকের মামলায় সাজার কারণে রিটার্নিং কর্মকর্তা তার মনোনয়ন বাতিল করে। পরে মনোনয়নের বৈধতা চেয়ে জেলা প্রশাসক বরাবর সেলিম প্রধান আপিল করলে গত ২৮ এপ্রিল জেলা প্রশাসক আপিল খারিজ করে মনোনয়ন বাতিল বহাল রাখেন।

তিনি বলেন, ‘৩০ এপ্রিল উচ্চ আদালতের ডিভিশন বেঞ্চে নিজের প্রার্থিতার বৈধতা ও প্রতীক বরদ্দ চেয়ে রিট করেন সেলিম প্রধান। রিটের পরিপ্রেক্ষিতে সেলিম প্রধানের প্রার্থিতার বৈধতা ও প্রতীক বরাদ্দের আদেশ দেয় উচ্চ আদালতের ডিভিশন বেঞ্চ।’

তিনি আরও বলেন, ‘বৃহস্পতিবার সেই আদেশের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের চেম্বার জজ আদালতে আপিল করেন রূপগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থী আওয়ামী লীগ নেতা হাবিবুর রহমান। আগামী ৫ মে এ বিষয়ে পরবর্তী শুনানি হবে।’

বিজ্ঞাপন

উল্লেখ্য, নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী ২১ মে রূপগঞ্জ উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে।

সারাবাংলা/এসবি/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন