বিজ্ঞাপন

বাসায় ফিরেছেন খালেদা জিয়া

May 2, 2024 | 9:23 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: স্বাস্থ্য পরীক্ষার শেষে এভারকেয়ার হাসপাতাল থেকে গুলশানের বাসা ‘ফিরোজা’য় ফিরেছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২ মে) রাত সাড়ে ৯টার পর তিনি বাসায় ফেরেন। এর আগে, রাত সাড়ে ৮টার দিকে এভারকেয়ার হাসপাতাল থেকে বাসার উদ্দেশে রওনা হন খালেদা জিয়া।

এ সময় তার সঙ্গে ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন ও ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক নিপুণ রায় চৌধুরী।

বুধবার (১ মে) সন্ধ্যার পর স্বাস্থ্য পরীক্ষার জন্য এভারকেয়ার হাসপাতালে যান খালেদা জিয়া। তার জন্য গঠিত মেডিকেল টিম তাকে হাসপাতালে রেখে প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষার পরমার্শ দেন। চিকিৎসকদের পরামর্শে তাকে হাসপাতালের সিসিইউতে ভর্তি করা হয়।

বিজ্ঞাপন

এর আগে, গত ১৩ মার্চ স্বাস্থ্য পরীক্ষার এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন খালেদা জিয়া। একদিন থেকে পরদিনই তিনি বাসায় ফেরেন। মাঝে ২৮ মার্চ তার শারীরিক অবস্থার অবনতি হয়। ওই সময় হাসপাতালে যাওয়ার প্রস্তুতি নেওয়া হলেও পরে বাসায় রেখেই চিকিৎসা দেওয়া হয়।

উল্লেখ্য, ২০২৩ সালের ৯ আগস্ট খালেদা জিয়া পাঁচ মাসের বেশি সময় হাসপাতালে ভর্তি ছিলেন। দুর্নীতির দুই মামলায় দণ্ডিত বিএনপির চেয়ারপারসনের সাজা আবারও স্থগিত রেখে তার সাময়িক মুক্তির মেয়াদ আরও ছয় মাস বাড়িয়ে ২৮ মার্চ প্রজ্ঞাপন জারি করে সরকার।

৭৯ বয়সী সাবেক প্রধানমন্ত্রী লিভার সিরোসিস, আর্থ্রাইটিস, ডায়াবেটিস, হৃদরোগ, কিডনি ও ফুসফুস জটিলতাসহ নানা রোগে ভুগছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন