বিজ্ঞাপন

ক্রসফায়ার হচ্ছে না: স্বরাষ্ট্রমন্ত্রী

May 28, 2018 | 7:59 pm

।।সিনিয়র করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, দেশে ক্রসফায়ার হচ্ছে না, কোনো মানুষ হত্যাও হচ্ছে না। আওয়ামী লীগ সরকার মানুষ হত্যায় বিশ্বাস করে না। যারা মরছে তারা জাতির শত্রু , মানবতার শত্রু ।

সোমবার (২৮ মে) ফায়ার সার্ভিস সদর দফতরে ইফতার অনুষ্ঠানে দেওয়া এক বক্তৃতায় মন্ত্রী এসব কথা বলেন। তিনি বলেন, ‘সুনির্দিষ্টভাবে যাদের বিরুদ্ধে অভিযোগ রয়েছে কেবল তাদের বিরুদ্ধেই বিশেষ অভিযান পরিচালনা করা হচ্ছে। সেসব অভিযানে র‌্যাব ও পুলিশ সদস্যদের লক্ষ্য করে গুলি করা হচ্ছে। আত্মরক্ষার্থে আইনশৃঙ্খলা বাহিনী পাল্টা গুলি চালালে অনেকে মরছে।’

তিনি আরও বলেন, ‘দেশে ইয়াবা নামে ছোট্ট একটি ট্যাবলেট ভয়াবহ অবস্থা ধারণ করেছে যে, কেউ আর স্বস্তিতে বাস করতে পারছে না। প্রধানমন্ত্রীর নির্দেশে সারাদেশে তরুণ ও যুব সমাজকে ধ্বংসকারী মাদক কারবারীদের বিরুদ্ধে বিশেষ অভিযান পরিচালিত হচ্ছে। এতে যারা প্রকৃত অপরাধী কেবল তাদেরই আইনের আওতায় আনা হচ্ছে। কাউকে হয়রানি করা হচ্ছে না। যদিও নিরীহ দু’একজন আটক হয়েছিল, তাদের যাচাই-বাছাই শেষে ছেড়ে দেওয়া হয়েছে।’

বিজ্ঞাপন

র‌্যাব-পুলিশের বিশেষ অভিযানের ফলে কারাগারে ধারণ ক্ষমতার প্রায় তিনগুণ বন্দি রয়েছে, তবুও মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। সারাদেশে এখন পর্যন্ত ১২ হাজার জনকে গ্রেফতার করা হয়েছে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

ফায়ার সার্ভিসের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘যেকোনো দুর্ঘটনায় সবার আগে ফায়ার সার্ভিস প্রথম এগিয়ে আসে। তারা প্রথম উদ্ধারকাজে অংশ নেয়। কাজেই এই বাহিনী মানবতার জন্য আগামীতেও সবসময় মানুষের পাশে থাকবে।’ এসময় এ বাহিনীকে সময়োপযোগী করে আরও বেশি সমৃদ্ধ করে গড়ে তোলার অঙ্গীকার করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

সারাবাংলা/ইউজে/এমও

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন