বিজ্ঞাপন

সোমবার ৮ বিভাগেই নামতে পারে বৃষ্টি

May 5, 2024 | 5:59 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: টানা এক মাসের তীব্র তাপপ্রবাহ কমতে শুরু করেছে। গত ২৪ ঘণ্টায় তাপমাত্রার পারদ অন্তত ৩ থেকে ৪ ডিগ্রি কমেছে। আবহাওয়ার পূর্বাভাস বলছে, আগামী দুইদিনই সারাদেশে ঝড় বৃষ্টি হতে পারে। ওই সময় ১ থেকে ৩ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা কমতে পারে বলেও জানিয়েছে সংস্থাটি।

বিজ্ঞাপন

রোববার (৫ মে) আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু জায়গা থেকে প্রশমিত হতে পারে। এ সময় রংপুর, ঢাকা, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং অন্যত্র তা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এদিন ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দুই এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে, সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে বলে জানিয়েছে পূর্বাভাসে।

আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন জানিয়েছেন, সোমবার (৬ মে) তাপমাত্রা বেশ কম থাকতে পারে। এদিন ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের দুই এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে, সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। যে কারণে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় ১ থেকে ৩ ডিগ্রি হ্রাস পেতে পারে।

মঙ্গলবারও (৭ মে) রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে এবং সেইসঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। ওই সময়ে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। আর বর্ধিত পাঁচদিনের আবহাওয়ার অবস্থা বলছে, সারাদেশে বৃষ্টি/বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/ইআ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন