বিজ্ঞাপন

ওয়াজ করার ক্যাপাসিটি আমার নেই : রেলমন্ত্রী

May 28, 2018 | 10:43 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: বৃহত্তর কুমিল্লা সমিতির ইফতার ও দোয়া মাহফিলে অংশ নিয়ে রেলমন্ত্রী মুজিবুল হক বলেছেন, অনেক মানুষের কোটি কোটি টাকা আছে কিন্তু তারা মানুষের সেবা করে না, তাদের টাকা কোনো কাজে আসবে না। কেয়ামতের দিন এ টাকা তার জন্য বিপদ হয়ে দাঁড়াবে।

সোমবার (২৮ মে) রাজধানীর কাকরাইলের ইন্সটিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সের ওই ইফতার মাহফিলে বৃহত্তর কুমিল্লার (ফেনী, কুমিল্লা ও ব্রাহ্মণবাড়িয়া) রাজনৈতিক, সামাজিক নেতৃবৃন্দসহ বিপুল সংখ্যক পেশাজীবী মানুষ অংশ নেয়।

তিনি বলেন, ‘আমি মওলানা না, হুজুরও না ওয়াজ করার ক্যাপাসিটি আমার নেই। তবে একটি কথাই বলতে পারি মানুষের সেবা করতে হবে।’

বিজ্ঞাপন

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আইনমন্ত্রী আনিসুল হকের আসার কথা থাকলেও তিনি আসেননি।

রেলমন্ত্রী বলেন, বৃহত্তর কুমিল্লার মানুষের একটি সমস্যা আছে, তারা একে অন্যের প্রতি বেশি দায়-দায়িত্ব পালন করেন না। কিন্তু আমি মনে করি আমাদের সবার প্রতি সবার আরও আন্তরিক কর্তব্য সচেতন হওয়া দরকার।

তিনি বলেন, সমাজে অনেকে আছেন যারা অঢেল টাকা রোজগার করেন কিন্তু মানবতার সেবায় খরচ করেন না। আমি মনে করি তাদের সে টাকার কোনো দাম নেই। পরকালে তাদের সে সম্পদ কোনো কাজে আসবে না।

বিজ্ঞাপন

এ প্রসঙ্গে মন্ত্রী বলেন, কোনো লোক যদি অসুস্থ হয় তবে ডাক্তার তাকে সুস্থ করতে আপ্রাণ চেষ্টা করে। শেষ পর্যন্ত যদি না পারে তবে তাকে লাইফ সাপোর্ট দিয়ে বাঁচিয়ে রাখার চেষ্টা করা হয়। কিন্তু পরকালের জীবনে কোনো লাইফ সাপোর্ট নেই। সেখানের লাইফ সাপোর্ট হলো নেক আমল। দুনিয়ায় অর্জিত সম্পদ যদি কারও উপকারে না আসে তবে সে ব্যক্তি পরকালে লাইফ সাপোর্ট পাবে না।

অনুষ্ঠানে কুমিল্লা সমিতির সভাপতি প্রকৌশলী মো. কবির আহমেদ ভূঁইয়া সভাপতিত্ব করেন।

সারাবাংলা/এমএস/এমআই

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন