বিজ্ঞাপন

ইতালি-ফ্রান্সের জয়, পর্তুগালের ড্র

May 29, 2018 | 1:20 pm

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

সুইজারল্যান্ডের এএফজি অ্যারেনায় সোমবার (২৮ মে) মুখোমুখি হয়েছিল বিশ্বকাপ বাছাইপর্ব থেকে ছিটকে পড়া ইতালি এবং বিশ্বকাপে জায়গা করে নেয়া সৌদি আরব। সৌদির বিপক্ষে এই ম্যাচে ২-১ গোলে জয় পেয়েছে ইতালি। দিনের অন্য ম্যাচে আয়ারল্যান্ডের মুখোমুখি হয়ে ২-০ গোলের ব্যবধানে জয় তুলে নিয়েছে ফ্রান্স। অন্যদিকে ক্রিস্টিয়ানো রোনালদো ছাড়া ম্যাচে পর্তুগাল ২-২ গোলে ড্র করেছে তিউনিসিয়ার বিপক্ষে।

২০১৪ বিশ্বকাপে খেলার পর ইতালির হয়ে আর মাঠে নামা হয়নি বালোতিল্লির। কোচ রবার্ত ম্যানচিনি দায়িত্ব নেয়ার পর স্কোয়াডে রাখেন। চার বছর পর জাতীয় দলের জার্সিতে নেমে দারুণ এক গোল করেছেন ম্যানচেস্টার সিটি ও লিভারপুলের সাবেক এই ফরোয়ার্ড। ম্যাচের ২১ মিনিটে তার দেয়া গোলে এগিয়ে যায় আজ্জুরিরা। আর ৬৮ মিনিটে আদ্রিয়েন বেলোত্তির গোলে জয় নিশ্চিত হয়ে যায় তাদের। ম্যাচের শেষ দিকে সৌদি আরবের ইয়াহিয়া আল সেহরি গোল করলেও ২-১ গোলে জয় পায় ইতালি।

বিশ্বকাপের বাছাই পর্বে হেরে বিশ্বকাপ স্বপ্ন ভেঙেছে ইতালির। অন্যদিকে, রাশিয়া বিশ্বকাপে সৌদি আরব থাকছে ‘এ’ গ্রুপে, যেখানে তাদের প্রতিপক্ষ স্বাগতিক রাশিয়া, উরুগুয়ে এবং মিশর।

বিজ্ঞাপন

এদিকে, ঘরের মাঠে প্রীতি ম্যাচে আয়ারল্যান্ডের মুখোমুখি হয়েছিল এবারের বিশ্বকাপের অন্যতম শক্তিধর দল ফ্রান্স। এই ম্যাচে ২-০ গোলে জয় পেয়েছে স্বাগতিকরা। ম্যাচে ৪০ মিনিটে অলিভার জিরুদের গোলে এগিয়ে যায় ফ্রান্স। এরপর তিন মিনিটের ব্যবধানে নাবিল ফেকিরের গোলে জয় নিশ্চিত হয় স্বাগতিকদের। বিশ্বকাপের আগে এই ম্যাচে নিজেদের যোগ্যতার প্রমাণ দিলো তারা।

বিশ্বকাপে মিশন শুরু আগে আরো দুটি প্রস্তুতি ম্যাচে মাঠে নামবে ফ্রান্স। আগামী শুক্রবার (১ জুন) ইতালির বিপক্ষে এবং ৯ জুন (শনিবার) আমেরিকার বিপক্ষে মাঠে নামবে তারা।

বিজ্ঞাপন

এরপর আগামী ১৬ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে রাশিয়া বিশ্বকাপ মিশন শুরু করবে তারা। গ্রু ‘সি’ তে তাদের অন্য দুই প্রতিপক্ষ পেরু এবং ডেনমার্ক।

দিনের আরেক ম্যাচে নিজেদের মাঠে তিউনিসিয়ার বিপক্ষে মাঠে নামে পর্তুগাল। ম্যাচের ২২ মিনিটে আন্দ্রে সিলভা ও ৩৪ মিনিটে গোল করেন জোয়াও মারিওর গোলে ২-০ গোলে এগিয়ে যায় পর্তুগাল। তবে ম্যাচের ৩৯ মিনিটে আনিস বাদ্রি এবং ৬৪ মিনিটে ফখরুদ্দিন বিন ইউসুফের গোলে ২-২ গোলে সমতায় ফেরে তিউনিসিয়া। এরপর আর গোল না হলে ম্যাচ শেষ হয় ড্র দিয়েই।

ম্যাচে ছিলেন না নিয়মিত অধিনায়ক ক্রিস্টিয়ানো রোনালদো।

বিজ্ঞাপন

আগামী ১৫ জুন স্পেনের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে পর্তুগাল। গ্রুপ ‘বি’ তে তাদের অন্য দুই প্রতিপক্ষ মরক্কো ও ইরান।

 

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন