বিজ্ঞাপন

গভীর রাতে রাবি ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষ, দেশীয় অস্ত্রের মহড়া

May 12, 2024 | 8:21 am

রাবি করেসপন্ডেন্ট

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মধ্যরাতে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে মধ্যে ধাওয়া-পালটা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণের ঘটনাও ঘটেছে।

বিজ্ঞাপন

শনিবার (১১ মে) দিবাগত রাত ১২টার দিকে এ সংঘর্ষ শুরু হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে বিশ্ববিদ্যালয়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিশ্ববিদ্যালয়ে ছাত্রদের আবাসিক এলাকায় ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে প্রথমে দেশীয় অস্ত্র নিয়ে ধাওয়া-পালটা ধাওয়া শুরু হয়। এরপর থেমে থেমে সংঘর্ষের ঘটনাও ঘটে। এতে রাবি ক্যাম্পাসের আবাসিক হলের ছাত্রদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ছবি: সারাবাংলা

শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়, রাবি সোহরাওয়ার্দী হলে শনিবার রাত ১১টার পর টিভিরুমে বসা নিয়ে হলের সভাপতি নিয়াজ মোর্শেদের সঙ্গে হল কমিটির সহসভাপতি আতিকুর রহমানের কথা কাটাকাটি হয়। আতিকুর রাবি শাখা ছাত্রলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান বাবুর অনুসারী। এ নিয়ে দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে।

বিজ্ঞাপন

দুজনের মধ্যে কথা কাটাকাটির সূত্র ধরে পরে দুই পক্ষের মধ্যে ধাওয়া ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এ সময় দেশীয় অস্ত্রের মহড়াও দেখা যায়। পুরো ক্যাম্পাসজুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরিস্থিতি শান্ত রাখতে ক্যাম্পাসের বাইরে ও ভেতরে অতিরিক্ত পুলিশ অবস্থান করছে।

ঘটনার পর রাবি উপউপাচার্য (শিক্ষা) হুমায়ূন কবির জানান, তারা এখনো পরিস্থিতি বুঝে উঠতে পারেননি। খবর পেয়ে তারা ঘটনাস্থলে গিয়ে অবস্থান নেন এবং পরিস্থিতি পর্যবেক্ষণ করেন। পুলিশও কাজ করছে।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম মোবারক পারভেজ বলেন, খবর পেয়ে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন