বিজ্ঞাপন

ইবির ‘ডি’ ইউনিটে ৭৯ শতাংশ পাস, প্রথম গাজীপুরের আশিক

May 12, 2024 | 5:50 pm

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট

কুষ্টিয়া: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষে স্বতন্ত্র ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ৭৯ শতাংশ পাস করেছে। এতে মোট ১০৮ দশমিক ৫১ নম্বর পেয়ে পেয়ে প্রথম হয়েছেন গাজীপুর জেলার আশিক মিয়া।

বিজ্ঞাপন

তিনি গাজিপুর জেলার শ্রীপুর উপজেলার হয়দেবপুর গ্রামের তাফাজ্জল খান ও নাছিমা খাতুন দম্পতির ছেলে। আশিক উচ্চমাধ্যমিক (দাখিল) গাজিপুরের গলদা পাড়া দাখিল মাদরাসা থেকে জিপিএ ৪.৯৪ এবং উচ্চমাধ্যমিক (আলিম) তামিরুল মিল্লাত কামিল মাদরাসা থেকে জিপিএ ৫ পেয়ে উত্তীর্ণ হয়েছেন।

রোববার (১২ মে) সকালে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের কাছে ফলাফল হস্তান্তর করেন ইউনিট সমন্বয়কারী ও ধর্মতত্ত্ব ও ইসলাম শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক ড. সিদ্দিকুর রহমান আশ্রাফী। তিনি জানান, ‘ডি’ ইউনিটভুক্ত চারটি বিভাগে ৩২০টি আসন রয়েছে। আবেদনকারীদের মধ্যে ১ হাজার ৭৭৪ জন পরীক্ষায় অংশগ্রহণ করেন। পরীক্ষায় অংশগ্রহণকারীদের মধ্যে পাশ করেছেন ১৪০৬ জন ভর্তিচ্ছু। পাশের হার ৭৯ শতাংশ।

ড. আশ্রাফী বলেন, ‘এরইমধ্যে তিনটি মেধাতালিকা প্রস্তুত করা হয়েছে। আসন ফাঁকা সাপেক্ষে পরবর্তী মেধাতালিকা প্রকাশ করা হবে। আমরা ১৫ জুলাইয়ের মধ্যে ক্লাস শুরু করার চেষ্টা করব। আর এর মধ্যে গুচ্ছের ভর্তি প্রক্রিয়ার সঙ্গে সমন্বয় করে সাক্ষাৎকার ও ভর্তির সময় ঘোষণা করা হবে।’

বিজ্ঞাপন

প্রসঙ্গত, শনিবার (১১ মে) বেলা ১২টা থেকে দুপুর একটা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের দুইটি ভবনে ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এই ইউনিটে ধর্মতত্ত্ব ও ইসলাম শিক্ষা অনুষদভুক্ত তিনটি (আল-কোরআন, আল-হাদিস ও দাওয়াহ) এবং কলা অনুষদভূক্ত আরবি বিভাগে মোট ৩২০টি আসন রয়েছে।

সারাবাংলা/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন