বিজ্ঞাপন

ইউনাইটেডকে হারিয়ে আবারও লিগের শীর্ষে আর্সেনাল

May 12, 2024 | 11:38 pm

স্পোর্টস ডেস্ক

মৌসুম প্রায় শেষের পথে তবুও নির্ধারণ হয়নি ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা যাচ্ছে কার ঘরে। একবার পাল্লা ম্যানচেস্টার সিটির দিকে ভারী তো একবার আর্সেনাল এগিয়ে। প্রিমিয়ার লিগের শিরোপার দিকে এগোতে আর্সেনালের পথে বড় কাঁটা ছিল ওল্ড ট্রাফোর্ডে ম্যানচেস্টার ইউনাইটেড। এবার ইউনাইটেডকে তাদের ঘরের মাঠেই হারিয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকার শীর্ষে উঠল গানার্সরা।

বিজ্ঞাপন

রোববার রাতে ওল্ড ট্রাফোর্ডে ম্যানচেস্টার ইউনাইটেডকে ১-০ গোলের ব্যবধানে হারিয়েছে আর্সেনাল। গানার্সদের হয়ে একমাত্র গোলটি আসে লেওনার্দো ট্রোসার্ডের কাছ থেকে।

এই জয়ে ম্যানচেস্টার সিটিকে টপকে প্রিমিয়ার লিগের শীর্ষে উঠেছে আর্সেনাল। ৩৭ ম্যাচে ২৭ জয়, ৫ ড্র’তে ৮৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্সেনাল। এক ম্যাচ কম খেলে ৮৫ পয়েন্ট নিয়ে দুইয়ে অবস্থান করছে ম্যানচেস্টার সিটি। ৩৬ ম্যাচে ৭৮ পয়েন্ট নিয়ে তিনে লিভারপুল। আর আর্সেনালের কাছে হারা ম্যানচেস্টার ইউনাইটেড ৩৬ ম্যাচে ১৬ জয় ৬ ড্র আর ১৪ হারে ৫৪ পয়েন্ট নিয়ে ৮ নম্বরে।

আগামী সপ্তাহে শেষ রাউন্ডে ঘরের মাঠে এভারটনের মুখোমুখি হবে ২০ বছর আগে সবশেষ লিগ শিরোপা জেতা আর্সেনাল। আর সিটি তাদের বাকি দুই ম্যাচে খেলবে টটেনহ্যাম হটস্পার ও ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের বিপক্ষে।

বিজ্ঞাপন

রেড ডেভিলদের মাঠে ম্যাচের শুরু থেকেই আত্মবিশ্বাসী হয়ে খেলতে থাকে আর্সেনালা। গত সপ্তাহে ক্রিস্টাল প্যালেসের মাঠে ৪-০ গোলে বিধ্বস্ত হওয়া ইউনাইটেডও প্রথম ১০ মিনিটে ভালো একটা সুযোগ তৈরি করে; কিন্তু গাসমুস হয়লুন শট নেওয়ার আগমুহূর্তে পিছলে যাওয়ায় সেটা কাজে লাগাতে পারেননি।

দারুণ ছন্দে থাকা ট্রোসার্ডের গোলে ২০তম মিনিটে এগিয়ে যায় আর্সেনাল। মাঝমাঠ থেকে সতীর্থের উঁচু করে বাড়ানো বল ধরে কিছুটা এগিয়ে বাইলাইন থেকে গোলমুখে পাস দেন কাই হাভার্টজ এবং ছুটে এসে ছোট্ট টোকায় বাকি কাজ সারেন বেলজিয়ান ফরোয়ার্ড।

প্রিমিয়ার লিগে এই নিয়ে সবশেষ ছয় ম্যাচে ট্রোসার্ডের গোল হলো চারটি, চলতি আসরে ১২টি। বিরতির আগে ইউনাইটেডের খেলায় মরিয়া ভাব ফুটে ওঠে। ৪৩তম মিনিটে বাঁ দিক থেকে ডি-বক্সে ঢুকে আলেহান্দ্রো গারনাচো বাইলাইন থেকে কাটব্যাক করেন; কিন্তু বল তার কোনো সতীর্থের কাছে পৌঁছানোর আগেই ঝাঁপিয়ে রুখে দেন গোলরক্ষক ডেভিড রায়া।

বিজ্ঞাপন

দ্বিতীয়ার্ধে দুই দলই দারুণ আক্রমণ করতে থাকে। ৭৮তম মিনিটে গোল পাওয়ার কাছাকাছি যায় ইউনাইটেড; কিন্তু পাশের জালে মেরে হতাশ করেন গারনাচো। ৭৯তম মিনিটে একক নৈপুণ্যে ব্যবধান দ্বিগুণ করার দারুণ সুযোগ তৈরি করেন গাব্রিয়েল মার্টিনেল্লি। বাঁ দিক দিয়ে বল পায়ে বক্সে ঢুকে প্রতিপক্ষের একাধিক খেলোয়াড়ের বাধা এড়িয়ে শট নেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড; তবে ঝাঁপিয়ে রুখে দেন গোলরক্ষক আন্দ্রে ওনানা।

শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় আর্সেনাল ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে।

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন