বিজ্ঞাপন

ফেসবুকে পোস্ট দিয়ে পদত্যাগের ঘোষণা এমপি মোহিতের

May 13, 2024 | 6:34 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ময়মনসিংহ: ফেসবুকে পোস্ট দিয়ে আগাম পদত্যাগের ঘোষণা দিয়েছেন ময়মনসিংহ-৪ আসনের সংসদ সদস্য মোহিত উর রহমান। জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এম এ কুদ্দুসের এক বক্তব্যের প্রতিক্রিয়ায় এমপি মোহিত এই ঘোষণা দেন। সেই সঙ্গে বিতর্কিত কর্মকাণ্ডের অভিযোগ তুলে এম এ কুদ্দুসের শাস্তি দাবি করেছেন এমপি।

বিজ্ঞাপন

সোমবার (১৩ মে) ভোরে এমপি মোহিত উর রহমান তার ফেসবুক পেইজে এই ঘোষণা দেন।

ফেসবুক পেজে এমপি লেখেন,‘মাননীয় প্রধানমন্ত্রী, আপনার কাছে আমি অগ্রিম ইস্তফা দিয়ে রাখলাম। ঘটনার সত্যতা যাচাই করে আপনি হয় আমার ইস্তফা গ্রহণ করবেন এবং জড়িত প্রশাসনের সব কর্মকর্তা-কর্মচারীদের বরখাস্ত করবেন। না হয় ব্যক্তি স্বার্থে বিরোধীদের হাতে সরকারকে প্রশ্নবিদ্ধ করার খোরাক তুলে দেওয়ার জন্য এম এ কুদ্দুসের দৃষ্টান্তমূলক বিচার করবেন।’

তিনি আরও লেখেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, গোটা পৃথিবী যেখানে আপনার প্রশংসায় পঞ্চমুখ, একটি অবাধ এবং সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জয়লাভের পর সবাই যখন আপনাকে অভিনন্দন জানিয়ে আপনার সঙ্গে কাজ করতে উন্মুখ। তখন ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এম এ কুদ্দুস সেই অবাধ, সুষ্ঠু আর নিরপেক্ষ নির্বাচনকে, আমাদের প্রাণপ্রিয় আপনাকে বিতর্কিত করার ঘৃণ্য ষড়যন্ত্রে লিপ্ত। বাক-স্বাধীনতার অর্থ মিথ্যাচার হতে পারে না।’

বিজ্ঞাপন

পোস্টে তিনি একটি ভিডিও শেয়ার করেছেন। ভিডিওতে একটি অনুষ্ঠানে দেওয়া বক্তব্যে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এম কুদ্দুস বলছেন, বিগত নির্বাচনে তিন মাস কাজ করে সদরের প্রত্যেকটি ঘরে ঘরে আমিনুল হক শামীম নেতা হিসেবে পরিচয় লাভ করেছেন। গত নির্বাচনে আপনারা ‘ট্রাক’ মার্কাকে বিপুল ভোটে নির্বাচিত করেছেন। সেখানে আমিনুল সাহেব ভোটে নির্বাচিত হয়েছিলেন কিন্তু অদৃশ্য হাতের ইশারায় তাকে ফেল করানো হয়েছে। এক লাখ তিন হাজার ভোট পেয়েছেন তিনি। ৫০ হাজার ভোট এদিক-সেদিক করে ফেলছে। তাইলে ৫০ হাজার ভোটে এই ভদ্রলোক (আমিনুল হক শামীম) পাস করে।

এই অনুষ্ঠানে ট্রাক প্রতীকের পরাজিত প্রার্থী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আমিনুল হক শামীম, শওকত জাহান মুকুল, দফতর সম্পাদক দীন ইসলাম ফকরুল, ছাত্রলীগ সভাপতি আল আমিন, সাধারণ সম্পাদক হুমাইয়ুন কবীর উপস্থিত ছিলেন।

সংসদ সদস্য মোহিত উর রহমানের পোস্ট এবং শেয়ার করা ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়। এ পোস্টকে ঘিরে দলীয় বিভিন্নজনেরা আলোচনা-সমালোচনা চালিয়ে যাচ্ছেন।

বিজ্ঞাপন

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আমিনুল হক শামীম দলীয় মনোনয়ন না পেয়ে ময়মনসিংহ-৪ (সদর) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ট্রাক প্রতীকে নির্বাচন করে পরাজিত হন। এম এ কুদ্দুসসহ অনেকেই আমিনুল ইসলাম শামীমের পক্ষে সেই নির্বাচনে ট্রাকের প্রচারে অংশ নিয়েছিলেন। অন্যদিকে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহিত উর রহমান দলীয় নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করে বিজয়ী হন।

সারাবাংলা/একে

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন