বিজ্ঞাপন

প্রকাশ্যে ভোট দেওয়ায় বরিশাল-৬ আসনের এমপিকে তলব

May 13, 2024 | 10:12 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা : বরিশাল-৬ আসনের সংসদ সদস্য হাফিজ মল্লিককে তলব করে চিঠি দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। চিঠিতে আগামী বুধবার (১৫ মে) দুপুর ১২টায় নির্বাচন ভবনে উপস্থিত হতে বলা হয়েছে। এর আগে গত ৮ মে বাকেরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে প্রকাশ্যে ভোট দিয়ে নির্বাচনি অপরাধ করার অভিযোগ উঠে তার বিরুদ্ধে।

বিজ্ঞাপন

সোমবার (১৩ মে) নির্বাচন কমিশনের উপ-সচিব মো. আতিয়ার রহমান আবদুল হাফিজ মল্লিককে চিঠি পাঠান।

ইসির চিঠিতে বলা হয়েছে, ৮ মে বাকেরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণের দিন আপনি ৪৭ নম্বর মঙ্গলসী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রে প্রকাশ্যে ভোট দিয়েছেন। যার ভিডিও বিভিন্ন গণমাধ্যমে (প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায়) ছবিসহ প্রতিবেদন আকারে প্রকাশিত হয়েছে। প্রকাশ্যে ভোট দিয়ে ভোটের গোপনীয়তা রক্ষা না করা উপজেলা পরিষদ নির্বাচন বিধিমালা অনুসারে শাস্তিযোগ্য অপরাধ।

এ অপরাধ সংঘটনের কারণে আপনার বিরুদ্ধে মামলা দায়ের ও পদ্ধতিগতভাবে ব্যবস্থা গ্রহণের জন্য স্পিকারের কাছে কেন পত্র চিঠি দেওয়া হবে না, সে বিষয়ে বুধবার দুপুর ১২টায় নির্বাচন কমিশনে আপনাকে ব্যক্তিগতভাবে হাজির হয়ে ব্যাখা দেওয়ার জন্য কমিশন সিদ্ধান্ত নিয়েছে। এ অবস্থায় নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুসারে আপনাকে উল্লিখিত তারিখ ও সময়ে ব্যক্তিগতভাবে হাজির হয়ে ব্যাখ্যা দেওয়ার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/একে

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন