বিজ্ঞাপন

তাসকিন-লিটনকে নিয়েই বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণা, নেই সাইফউদ্দিন

May 14, 2024 | 1:30 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

নানান জল্পনা শেষে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নানান আলোচনা উঠলেও তাসকিন আহমেদ, লিটন দাস, সৌম্য সরকার আছেন বাংলাদেশের বিশ্বকাপ দলে।

বিজ্ঞাপন

তবে ইনজুরি কাটিয়ে দলে জিম্বাবুয়ে সিরিজে দরুণ বোলিং করা অলরাউন্ডার সাইফউদ্দিন নেই বিশ্বকাপ দলে। স্পিনিং অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজকে নিয়েও আলোচনা হচ্ছিল। তবে মিরাজ শেষ পর্যন্ত জায়গা পাননি বিশ্বকাপ দলে।

সদ্য সমাপ্ত জিম্বাবুয়ে সিরিজের চতুর্থ টি-টোয়েন্টিতে পাজরে ব্যথা পেয়েছিলেন তাসকিন। এই চোট তাকে বিশ্বকাপ থেকে ছিটকে দেয় কিনা সেই শঙ্কাও জেগেছিল। কিন্তু স্ক্যান রিপোর্ট পর্যালোচনা করে তাসকিনকে নিয়েই বিশ্বকাপ দল ঘোষণা করলেন নির্বাচকরা। বিশ্বকাপ দলের সহ-অধিনায়কই করা হয়েছে তারকা পেসারকে।

লিটন দাস অনেকদিন যাবত অফ ফর্মে। জিম্বাবুয়ে সিরিজের দল থেকে বাদই পরেছিলেন তিনি। ফলে লিটন বিশ্বকাপ দলে জায়গা পাবেন কিনা সেই আলোচনা হচ্ছিল। কিন্তু বিকল্প না থাকায় লিটনের ওপরই ভরসা করতে হয়েছে নির্বাচকদের।

বিজ্ঞাপন

জিম্বাবুয়ে সিরিজে চার ম্যাচে ৮ উইকেট নিয়েছেন ইনজুরি কাটিয়ে ১৮ মাস পর জাতীয় দলে ফেরা সাইফউদ্দিন। তবু তাকে বাইরে রেখে তরুণ পেসার তানজিম হাসান সাকিবকে দলে নিয়েছে বাংলাদেশ। এক্ষেত্রে বিশ্বকাপের মতো মঞ্চে সাইফউদ্দিনের তুলনামূলক কম গতির বোলিং কতটা কার্যকর হবে সেটা ভেবেছেন নির্বাচকরা।

জিম্বাবুয়ে সিরিজে ওপেনিংয়ে ভালো করা তরুণ তানজিদ হাসান তামিম স্বাভাবিকভাবেই ডাক পেয়েছেন বিশ্বকাপ স্কোয়াডে। ব্যাটিংয়ে লিটন, সৌম্য, তামিমের সঙ্গে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, জাকের আলী অনিকের নাম অনুমিতই ছিল।

স্পিন বিভাগে শেখ মাহেদি হাসান এবং তানভির ইসলামের জায়গায় মেহেদি হাসান মিরাজের নাম শোনা যাচ্ছিল। বিকল্প মেকশিফট ওপেনার হিসেবেও মিরাজকে বিবেচনা করা হচ্ছিল। কিন্তু শেষ পর্যন্ত মিরাজের ওপর বাজি ধরেননি নির্বাচকরা।

বিজ্ঞাপন

পেস বোলিংয়ে তাসকিন, তানজিম হাসান সাকিবের সঙ্গে অনুমিত ভাবেই আছেন শরিফুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

স্ট্যান্ট বাই হিসেবে রাখা হয়েছে স্পিনিং অলরাউন্ডার আফিফ হোসেন ধ্রুব ও পেসার হাসান মাহমুদকে।

বাংলাদেশের বিশ্বকাপ দল: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাসকিন আহমেদ (সহ-অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, তানজিদ হাসান তামিম, সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ, জাকির আলী অনিক, তানভির ইসলাম, মাহেদি হাসান, রিশাদ হোসেন, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম ও তানজিম হাসান সাকিব।

স্ট্যান্ড বাই: আফিফ হোসেন ধ্রুব, হাসান মাহমুদ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন