বিজ্ঞাপন

বাংলাদেশের হয়ে প্রথমবারের মতো টি-২০ বিশ্বকাপে যাচ্ছেন যারা

May 14, 2024 | 3:52 pm

স্পোর্টস ডেস্ক

অনেক জল্পনা কল্পনার পর ঘোষণা করা হয়েছে আসন্ন টি-২০ বিশ্বকাপের জন্য বাংলাদেশ স্কোয়াড। নাজমুল হোসেন শান্তকে অধিনায়ক করে ঘোষিত ১৫ জনের স্কোয়াডে অভিজ্ঞ সদস্যদের সাথে আছেন বেশ কিছু নতুন মুখও। এর মাঝে বাংলাদেশের হয়ে প্রথমবারের মতো টি-২০ বিশ্বকাপে খেলতে যাচ্ছেন পাঁচজন তরুণ ক্রিকেটার।

বিজ্ঞাপন

আরও পড়ুন- তাসকিন-লিটনকে নিয়েই বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা বাংলাদেশের

ওপেনিং জুটি নিয়ে বরাবরই ভুগেছে বাংলাদেশ। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে দারুণ পারফর্ম করে নজর কেড়েছেন তানজিদ হাসান তামিম। অনুমেয়ভাবেই তাই বিশ্বকাপ স্কোয়াডে ডাক পেয়েছেন তিনি। গত ওয়ানডে বিশ্বকাপে সব ম্যাচে একাদশে থেকেও আলো ছড়াতে পারেননি তামিম। এবার নিজের প্রথম টি-২০ বিশ্বকাপে দলের হয়ে দারুণ কিছুই করে দেখাতে চাইবেন ফর্মে থাকা এই বাঁহাতি ওপেনার।

ওয়ানডে বিশ্বকাপে তামিমের সাথে ছিলেন পেসার তানজিম হাসান সাকিবও। সাকিব অবশ্য মাত্র দুই ম্যাচে মাঠে নামতে পেরেছিলেন সেবার। দলের সাথে প্রথমবারের মতো টি-২০ বিশ্বকাপে যাচ্ছেন তিনিও। মোহাম্মদ সাইফউদ্দিনকে পেছনে ফেলে স্কোয়াডে জায়গা করে নিয়েছেন তিনি। বোলিংয়ের পাশাপাশি ব্যাট হাতেও দলকে ভালো কিছু উপহার দিতে চাইবেন তিনি।

বিজ্ঞাপন

শ্রীলংকার বিপক্ষে সিরিজে নজরে এসেছিলেন স্পিনার রিশাদ হোসেন ও উইকেটকিপার ব্যাটার জাকের আলি। ঝড়ো ব্যাটিংয়ের সাথে দুর্দান্ত স্পিনে অল্প সময়েই দলের অন্যতম ভরসা হয়ে উঠেছেন রিশাদ। অনুমেয়ভাবেই তাই বিশ্বকাপে দলের সঙ্গী হয়েছেন তিনি। জাকের আলিও ফিনিশিংয়ে ভালো পারফর্ম করে স্কোয়াডের গুরুত্বপূর্ণ সদস্য হিসেবেই যুক্তরাষ্ট্রে যাচ্ছেন।

আরেক তরুণ স্পিনার তানভির আহমেদও গত কয়েক সিরিজে দলের সাথে ছিলেন। বিশ্বকাপে দলে জায়গা পাবেন কিনা সেটা নিয়ে অবশ্য শঙ্কা ছিল। তবে মেহেদি মিরাজকে পেছনে ফেলে জায়গা করে নিয়েছেন ১৫ জনের স্কোয়াডে। তিনিও প্রথমবার বাংলাদেশের হয়ে বিশ্বকাপ খেলতে যাচ্ছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন