বিজ্ঞাপন

বিশ্বকাপের স্বপ্ন ভাঙল যাদের

May 14, 2024 | 4:43 pm

স্পোর্টস ডেস্ক

টি-২০ বিশ্বকাপের বাকি আর মাত্র দুই সপ্তাহ। বিশ্বকাপকে সামনে রেখে অবশেষে আজ ঘোষণা করা হয়েছে বাংলাদেশের ১৫ সদস্যের স্কোয়াড। অভিজ্ঞ-তরুণদের মিলিয়ে সাজানো স্কোয়াডে রয়েছে কিছুটা চমকও। স্কোয়াডে জায়গা হয়নি প্রাথমিক স্কোয়াডে থাকা পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনের। বিশ্বকাপে থাকছেন না স্পিনার মেহেদি হাসান মিরাজও।

বিজ্ঞাপন

আরও পড়ুন- প্রথমবার টি-২০ বিশ্বকাপে যাচ্ছেন বাংলাদেশের যে ৫ ক্রিকেটার

দীর্ঘদিন ইনজুরির সাথে লড়াই শেষে বিপিএল দিয়ে ক্রিকেটে ফিরেছিলেন সাইফউদ্দিন। বিপিএলে দুর্দান্ত বোলিং করে  ফরচুন বরিশালকে প্রথম শিরোপা এনে দিয়েছিলেন তিনি। জিম্বাবুয়ের বিপক্ষে টি-২০ সিরিজে দলের হয়ে মাঠে নেমেছিলেন এই পেসার। এই সিরিজে ৪ ম্যাচে পেয়েছিলেন ৮ উইকেট। প্রথম কয়েক ম্যাচ শেষে মনে হচ্ছিল নিশ্চিতভাবেই বিশ্বকাপে যাচ্ছেন সাইফউদ্দিন। তবে শেষ ম্যাচে বাজে বোলিংয়ের কারণে সমালোচনা শুনতে হয়েছিল তাকে।

আর শেষ ম্যাচের পারফরম্যান্সের কারণেই হয়তো শেষ পর্যন্ত বিশ্বকাপে যাওয়া হচ্ছে না সাইফউদ্দিনের। তার জায়গায় স্কোয়াডে আছেন আরেক পেসার তানজিম হাসান সাকিব। বাংলাদেশ দলের প্রধান নির্বাচক গাজি আশরাফ লিপু জানিয়েছেন, জিম্বাবুয়ে সিরিজে সাইফউদ্দিনের চেয়ে তানজিম সাকিবই তাদের ভরসার জায়গা তৈরি করেছেন।

বিজ্ঞাপন

সাইফউদ্দিনের মতো আলোচনায় না থাকলেও বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পাওয়ার সম্ভাবনা ছিল স্পিনার মেহেদি হাসান মিরাজের। বিশেষ করে ব্যাটিং লাইনআপে বাড়তি শক্তি আনার জন্য তাকেও নেওয়া হতে পারে স্কোয়াডে, এমন কথাও শোনা যাচ্ছিল। ওপেনিংয়ে সৌম্য ও তামিমের বিকল্প হিসেবে মিরাজকে দেখা যেতে পারে স্কোয়াডে, এমন ধারণা থাকলেও শেষ পর্যন্ত যা আর সত্যি হয়নি।

এছাড়াও মূল স্কোয়াডে জায়গা হয়নি পেসার হাসান মাহমুদ ও আফিফ হোসেনের। তারা দুইজন অবশ্য রিজার্ভ হিসেবেই দলের সাথে যুক্তরাষ্ট্রে যাবেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন