বিজ্ঞাপন

নো হেলমেট, নো ফুয়েল: কাদের

May 15, 2024 | 4:09 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: হেলমেট ছাড়া কোনো মোটরসাইকেলে তেল না দেওয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, আজ থেকে সিদ্ধান্ত নিলাম, ‘নো হেলমেট, নো ফুয়েল।

বিজ্ঞাপন

বুধবার (১৫ মে) রাজধানীর বনানীতে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) প্রধান কার্যালয়ে সড়ক উপদেষ্টা পরিষদের প্রথম বৈঠকে তিনি এ কথা বলেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ঈদের আগে ও পরে অনেক দুর্ঘটনা ঘটেছে। এগুলো মন্ত্রী নয়, মানুষ হিসেবে আমাদের কষ্ট দেয়। আমাদের দেশে সড়ক দুর্ঘটনায় মৃত্যুর প্রধান কারণ মোটরসাইকেল ও অটোরিকশা। এক অটোরিকশায় সাত থেকে আট জন থাকে। একটা দুর্ঘটনা হলে অটোরিকশার সবাই মারা যায়। আর মোটরসাইকেল তো আরেক উপদ্রব।

তিনি বলেন, দুর্ঘটনা হলে তো কাউকে কেউ কিছু বলে না। শুনতে হয় আমাকে। কেউ বলে না বিআরটিএ চেয়ারম্যান কী করছে, সবাই আমাকে বলে।

বিজ্ঞাপন

ক্ষোভ প্রকাশ করে ওবায়দুল কাদের বলেন, ২০ বছরের পুরোনো বাস কীভাবে সড়কে চলাচল করে। সড়কে শৃঙ্খলা না ফিরলে কখনোই দুর্ঘটনা কমবে না।

তিনি বলেন, সমতল থেকে পাহাড়ে আজকে সুন্দর সুন্দর রাস্তা, এতো রাস্তা হওয়ার পরও শৃঙ্খলা আসে না। এ নিয়ে তিনি সংশ্লিষ্টদের টিম ওয়ার্ক নিয়েও প্রশ্ন তোলেন।

এ সময় সড়ক পরিবহন ও শ্রমিক ফেডারেশনের সভাপতি শাহজাহান খান মেয়াদোত্তীর্ণ ও লক্করঝক্কর গাড়িগুলোকে ডাম্পিং নয়, সম্পূর্ণভাবে ধ্বংসের সুপারিশ করেন।

বিজ্ঞাপন

উল্লেখ্য, বিআরটিএর আইন ২০১৭ অধীনে গঠিত উপদেষ্টা পরিষদের এটি প্রথম বৈঠক ছিল।

সারাবাংলা/জেআর/এনইউ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন