বিজ্ঞাপন

বাংলাদেশের বিপক্ষে আফগানদের দল ঘোষণা

May 29, 2018 | 3:48 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

আগেই জানা গেছে, আফগানিস্তানের অভিজ্ঞ পেসার দৌলত জাদরানের মুখোমুখি হতে হচ্ছে না বাংলাদেশকে। টাইগারদের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজ এবং ভারতের বিপক্ষে আফগানদের অভিষেক টেস্ট ম্যাচের আগে ইনজুরিতে ছিটকে পড়েছেন ৩০ বছর বয়সী ডানহাতি এই ফাস্ট বোলার। আফগানিস্তান ক্রিকেট বোর্ড থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বাংলাদেশের বিপক্ষে ১৬ সদস্যের দল ঘোষণা করেছে আফগান ক্রিকেট বোর্ড। দলের দায়িত্বভার দেওয়া হয়েছে আসগর স্তানিকজাইয়ের কাঁধে। বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলবে আফগানিস্তান। ৩, ৫ ও ৭ মে আফগানিস্তানের সাথে তিনটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। টেস্ট ক্রিকেটের নবীনতম এই সদস্য দেশটি এরপর ভারতের বিপক্ষে নিজেদের ক্রিকেট ইতিহাসে প্রথম টেস্ট খেলবে। ভারতের মাটিতেই এই দুই সিরিজকে সামনে রেখে অনুশীলন করছে আফগানরা।

আগামী ৩ জুন ভারতের দেরাদুনে বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু করবে আফগানিস্তান। তিনটি ম্যাচই রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টা ৩০ মিনিটে। এরপর ১৪ জুন ভারতের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচটিতে অংশ নেবে দেশটি।

বিজ্ঞাপন

আফগান স্কোয়াড: আসগর স্তানিকজাই (অধিনায়ক), মোহাম্মদ শাহজাদ, নাজিবুল্লাহ তারাকাই, উসমান গনি, নাজিবুল্লাহ জাদরান, সামিউল্লাহ শেনওয়ারি, শফিকুল্লাহ শাফাক, দারউইস রাসুলি, মোহাম্মদ নবী, গুলবাদিন নবী, করিম জান্নাত, রশিদ খান, শরাফুদ্দিন আশরাফ, মুজিব উর রহমান, শাপুর জাদরান এবং আফতাব আলম।

বাংলাদেশ স্কোয়াড: সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ, তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন দাস, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, রুবেল হোসেন, আবু হায়দার রনি, আবু জায়েদ রাহি, আরিফুল হক, নাজমুল হাসান অপু ও মেহেদী হাসান মিরাজ।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন