বিজ্ঞাপন

উপজেলা নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপি থেকে ৫২ জনকে বহিষ্কার

May 15, 2024 | 6:35 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: দলীয় সিদ্ধান্ত অমান্য করে আগামী ২৯ মে অনুষ্ঠেয় ৩য় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়ায় ৫২ জনকে দল থেকে বহিষ্কার করেছে বিএনপি। এর মধ্যে চেয়ারম্যান প্রার্থী ১৭ জন, ভাইস চেয়ারম্যান প্রার্থী ২৬ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী রয়েছেন ৯ জন।

বিজ্ঞাপন

বুধবার (১৫ মে) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব তথ্য জানান বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি জানান, তৃতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপির যে সকল নেতৃবৃন্দ চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন তাদেরকে দলীয় গঠনতন্ত্র মোতাবেক বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিস্কার করা হয়েছে।

রংপুর বিভাগের বহিষ্কৃতরা হলেন- দিনাজপুর জেলার খানাসামা উপজেলা বিএনপির সদস্য এ টি এম সুজাউদ্দীন লুহিন শাহ ও মসহুদ চৌধুরী, চিরিরবন্দর উপজেলা বিএনপির সদস্য মো. মোকাররম হোসেন, রংপুর জেলা বিএনপির সদস্য মো. মোকাররম হোসেন সুজন, গঙ্গচরা উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক কামরুজ্জামান প্রামানিক লিপ্টন, সদর উপাজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মো. কাইয়ুম জাদু, কুড়িগ্রাম জেলার ভুরুঙ্গমারী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহীন সিকদার, নাগেশ্বরী উপজেলার সিনিয়র যুগ্ম আহ্বায়ক মেহেদী হাসান, মহিলা দলের সভাপতি আমেনা খাতুন, সাধারণ সম্পাদক ফেরদৌসি বেগম, কুড়িগ্রাম জেলার পীরগঞ্জ উপজেলা বিএনপির সদস্য সুকুমার রায়, গাইবান্ধা সাদুল্লাপুর উপজেলা বিএনপির সাবেক সদস্য মো. সাইদুর রহমান মুন্সি।

বিজ্ঞাপন

রাজশাহী বিভাগের বহিষ্কৃতরা হলেন- একরামুল বারী রঞ্জু, রোকসানা আক্তার, হুমায়ুন কবির এবং মাহফুজা বেগম। খুলনা বিভাগের বহিস্কৃতরা হলেন- শেখ আব্দুর রশিদ, মো. মনিবুর রহমান, গাজী আব্দুল হাকিম এবং শেখ শাহিনুর রহমান। বরিশাল বিভাগের বহিষ্কৃতরা হলেন আশরাফ আলী হাওলাদার, হাসিনা হাবিব, মো. মিজানুর রহমান, মাঈনুল ইসলাম রুবেল ও তরিকুল ইসলাম।

ঢাকা বিভাগে বহিষ্কৃতরা হলেন- উষ্ণা আক্তার, মোস্তফা গোলাম, মো. মুক্তার হোসেন এবং রাসেল মুন্সি। ময়মনসিংহ বিভাগের বহিষ্কৃতরা হলেন- মাজহারুল ইসলাম, আনোয়ার হোসেন বাদশা, কবির হোসেন, শেফালী হামিদ, মাসুদ মিয়া, শেখ বদরুল ইসলাম, এম এ সোহাগ, মোস্তাফিজুর রহমান রনি ও মনোয়ারা বেগম।

সিলেট বিভাগের বহিষ্কৃতরা হলেন- ইজাজুল হক রনি, আরিফুল ইসলাম জুয়েল, সেবু আক্তার মনি, মহিবুল ইসলাম শাহীন, মাহবুবুর রহমান, আফজাল আলী রুস্তম এবং চৌধুরী নিয়াজ মাহমুদ লিংকন। কুমিল্লা বিভাগের বহিস্কৃতরা হলেন- সেলিম পারভেজ, মীর সুমন, জহিরুল হক সরকার মিঠুন, মো. অপু গোলাম কিবরিয়া, আকরামুল ইসলাম এবং তাহমিনা হক পপি। চট্টগ্রাম বিভাগের বহিষ্কৃত বিএনপি নেতা হলেন- তাহেরা আক্তার মিলি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/এনইউ

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন