বিজ্ঞাপন

বিটিআরসির অনুমোদন ছাড়া জিপিএস ট্র্যাকার বাণিজ্য, গ্রেফতার ৩

May 15, 2024 | 8:30 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশ টেলিযোগাযোগ রেগুলেটরি কর্তৃপক্ষের (বিটিআরসি) লাইসেন্স ও সরকারি অনুমোদন ছাড়া জিপিএস ট্র্যাকার, ট্রেসলক জিপিএস ট্র্যাকার, মোটোলক রিমোর্ট ও ফ্রিকোয়েন্সি যন্ত্র সামগ্রীসহ তিনজনকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

বিজ্ঞাপন

রাজধানীর মিরপুর মডেল থানা ও শেরেবাংলা নগর থানা এলাকায় অভিযান চালিয়ে মঙ্গলবার (১৪ মে) তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতার তিনজন হলেন— মাকসুদুল (৩৭), রহিম উদ্দিন (২৩) ও রহিম উদ্দিন (২৭)। এ সময় তাদের কাছ থেকে ৬৫টি জিপিএস ট্র্যাকার, ১৪০টি ট্রেসলক ট্র্যাকার, ১৯টি রিলে, পাঁচটি মোটোলক রিমোট ও ১৪টি সিম উদ্ধার করা হয়।

র‌্যাব-১০-এর সহকারী পুলিশ সুপার (এএসপি) এম জে সোহেল জানান, গ্রেফতার তিনজন দীর্ঘদিন ধরে অনুমোদন ছাড়াই অর্থের বিনিময়ে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছে অবৈধভাবে ভেহিকল ট্র্যাকিং সার্ভিস (ভিটিএস) সেবা দিয়ে আসছিল। তারা এ পর্যন্ত সরকারের প্রায় ১১ লাখ টাকা রাজস্ব ফাঁকি দিয়েছেন। তাদের নামে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (১৫ মে) র‌্যাব ১০-এর ফেসবুক পেজে জানানো হয়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই তিনজন স্বীকার করেছেন, তারা বিটিআরসির লাইসেন্স বা প্রয়োজনীয় কারিগরি গ্রহণযোগ্যতা সনদ বা অনাপত্তিপত্র বা সরকারি কোনো ধরনের অনুমোদন ছাড়াই দীর্ঘদিন ধরে বিভিন্ন ব্যাক্তি ও প্রতিষ্ঠানের কাছে ভেহিক্যাল ট্র্যাকিং সার্ভিস (ভিটিএস) দিয়ে আসছিল।

সারাবাংলা/ইএইচটি/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন