বিজ্ঞাপন

কেন্দ্রে ব্যালট যাবে ভোটের দিন সকালে: ইসি আহসান

May 15, 2024 | 10:59 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

খুলনা: বর্তমান নির্বাচন কমিশনের অধীনে যেকোনো নির্বাচনেই ব্যালটসহ অন্যান্য সরঞ্জাম ভোটের দিন সকালে কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে দেওয়া হবে বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খান।

বিজ্ঞাপন

তিনি বলেন, নির্বাচন আয়োজনের দায়িত্ব নির্বাচন কমিশনের। সুষ্ঠু ভোট আয়োজন করতে যা করার, নির্বাচন কমিশন করবে। কিন্তু ভোটের দিন ভোটারদের ভোটকেন্দ্রে নিয়ে আসা প্রার্থীদের দায়িত্ব। ভোটাররা ভোটকেন্দ্রে না এলে সে বিষয়ে নির্বাচন কমিশনের কিছু করার নেই।

বুধবার (১৫ মে) খুলনা জেলার ডুমুরিয়া শহিদ জোবায়েদ আলী মিলনায়তনে উপজেলার ভোটগ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠান শেষে গণমাধ্যম কর্মীদের ব্রিফ করেন নির্বাচন কমিশনার। বলেন, নির্বাচন কমিশনের প্রধান কাজ হলো একটি সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ নির্বাচন উপহার দেওয়া। নির্বাচন কমিশন দেশের একটি অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন আয়োজন করার ক্ষেত্রে অঙ্গীকারাবদ্ধ। সবার সম্মিলিত সহযোগিতায় প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। সবার আন্তরিকতায় স্বচ্ছতার সঙ্গে দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচন সুষ্ঠু, শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে আয়োজন করা হবে।

বিজ্ঞাপন

আহসান হাবিব খান বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরে প্রথম ধাপে ১৫২টি উপজেলা পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। আগামী ২১ মে দ্বিতীয় ধাপে ১৬১টি উপজেলায় উপজেলা পরিষদ নির্বাচন হবে।

ডুমুরিয়া শহিদ জোবায়েদ আলী মিলনায়তনে খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. নাজমুল হুসেইন খাঁন সভায় সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. হুমায়ুন কবির ও সিনিয়র নির্বাচন কর্মকর্তা ফারাজী বেনজীর আহম্মেদ। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ আল আমিন।

বিকেলে নির্বাচন কমিশনার আহসান হাবিব খান খুলনা জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আরেক মতবিনিময় অনুষ্ঠানে যোগ দেন। ষষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন ২০২৪-এর দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ ধাপে খুলনা, বাগেরহাট ও সাতক্ষীরা জেলার রিটার্নিং কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তাসহ আইনশৃঙ্খলা বাহিনী ও নির্বাচনসংশ্লিষ্ট কর্মকর্তাদের উপস্থিতিতে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সঙ্গে আচরণবিধি ও অন্যান্য বিষয়ে আলোচনা করা হয় সভায়।

বিজ্ঞাপন

খুলনা বিভাগীয় কমিশনার মো. হেলাল মাহমুদ শরীফের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন খুলনা মহানগর পুলিশের কমিশনার মো. মোজাম্মেল হক ও খুলনা রেঞ্জ ডিআইজি মো. মঈনুল হক। খুলনা, বাগেরহাট ও সাতক্ষীরার জেলা প্রশাসক, পুলিশ সুপার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, উপজেলা নির্বাহী কর্মকর্তা, জেলা-উপজেলা নির্বাচন কর্মকর্তাসহ আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তা ও প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা এ সময় উপস্থিত ছিলেন। খুলনা বিভাগীয় প্রশাসন এ মতবিনিময় সভার আয়োজন করে।

সভা শেষে নির্বাচন কমিশনার আহসান হাবিব খান বলেন, সবাই বলেছেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ভালো হয়েছে এবং প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। ষষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ ধাপের নির্বাচন আরও উৎসবমুখর পরিবেশে হবে।

সারাবাংলা/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন