বিজ্ঞাপন

গাছ কেটে গ্রেফতার বিএনপি নেতা

May 16, 2024 | 12:56 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বগুড়া: বগুড়ার গাবতলীতে সড়কের পাশের ১০টি ফলদ গাছ কেটে ফেলায় এক বিএনপি নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। বাড়ির সামনে থাকা সড়ক প্রশস্ত করার পরিকল্পনা থেকেই তিনি গাছগুলো কেটেছিলেন বলে জানা গেছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৪ মে) রাতে ঢাকার গুলশান এলাকা থেকে বিএনপি নেতা এ কিউ এম ডিসেন্ট আহম্মেদ সুমনকে (৩৯) গ্রেফতার করে পুলিশ। গাছ কাটার ঘটনায় নেপালতলী ইউনিয়ন ভূমি উপসহকারী কর্মকর্তা আনিসুর রহমান তার বিরুদ্ধে থানায় মামলা করেছিলেন।

গ্রেফতার সুমন গাবতলী উপজেলার কালুডাঙ্গা গ্রামের হারুনুর রশিদের ছেলে। তিনি গাবতলী উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক। ঢাকায় দুর্বা গ্রুপ নামে একটি প্রতিষ্ঠানের চেয়ারম্যান সুমন। গাবতলীতে গ্রামের বাড়ি হলেও তিনি ঢাকায় বসবাস করতেন।

এলাকাবাসী ও মামলা সূত্রে জানা গেছে, গাবতলী উপজেলার নেপালতলী ইউনিয়নের কালুডাঙ্গা ভিটাপাড়া সড়কের পাশে আম, বেল, চালতা ও জলপাইয়ের ১০টি ফলদ গাছ ছিল। গত ১১ মে সুমন একদল লোক নিয়ে গিয়ে আনুমানিক ২০ বছর বয়সী ওইসব গাছ কেটে ফেলেন। এলাকার লোকজন গাছ বাধা দিতে গেলে তাদের ভয়ভীতি দেখানো হয়। একপর্যায়ে তারা কাছ কেটে রাস্তার পাশে ফেলে রেখে চলে যায়।

বিজ্ঞাপন

এলাকাবাসী বিষয়টি উপজেলা প্রশাসনকে অবহিত করলে ইউনিয়ন ভূমি অফিসের উপসহকারী কর্মকর্তা আনিসুর রহমান সেখানে গিয়ে গাছগুলো উদ্ধার করে স্থানীয় ইউপি সদস্যের জিম্মায় রাখেন। পরে তিনি বাদী হয়ে গাছ কেটে প্রায় এক লাখ টাকা ক্ষতির অভিযোগে মামলা দায়ের করেন।

এলাকাবাসী জানান, কালুডাঙ্গা গ্রামে সুমনের পৈত্রিক বাড়ি। সেখানে তিনি একটি পাঁচ তলা ভবন নির্মাণ করেছেন। ওই বাড়িতে যাতায়াতের জন্য কয়েক বছর আগে তিনি এলজিইডির মাধ্যমে একটি পাকা সড়ক নির্মাণ করেন। সেই সড়কটি সম্প্রসারণের জন্য তিনি আবারও উদ্যোগ নেন। এ কারণে সরকারি সড়কের পাশে থাকা গাছগুলো তিনি নিজ উদ্যোগে কেটে ফেলেন।

গাবতলী সার্কেলের সহকারী পুলিশ সুপার নিয়াজ মেহেদী জানান, বগুড়া জেলা পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি) ও গাবতলী থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে সুমনকে গ্রেফতার করেছে। জিজ্ঞাসাবাদে তার নির্দেশে ওই গাছগুলো কেটে ফেলের বিষয়টি স্বীকার করেছেন। এ ঘটনায় দায়ের করা মামলায় বুধবার তাকে আদালতে সোপর্দ করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন