বিজ্ঞাপন

রাবিতে সংঘর্ষ: ক্ষতিপূরণ চেয়ে ছাত্রলীগ নেতার অভিযোগ

May 16, 2024 | 9:11 am

রাবি করেসপন্ডেন্ট

রাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) হোসেন শহীদ সোহরাওয়ার্দী হলে সংঘর্ষের ঘটনায় হল শাখা ছাত্রলীগের সহ-সভাপতি আতিকুর রহমানের কক্ষ ভাঙচুরের অভিযোগ উঠেছে প্রতিপক্ষ নিয়াজ মোর্শেদেল বিরুদ্ধে। এ ঘটনায় বুধবার (১৫ মে) হলের প্রাধ্যক্ষ ড. মো. জাহাঙ্গীর হোসাইনের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন ছাত্রলীগ নেতা আতিকুর রহমান।

বিজ্ঞাপন

অভিযোগপত্রে বলা হয়েছে, হল শাখা ছাত্রলীগের বিতর্কিত সভাপতি নিয়াজ মোর্শেদ, রাজনৈতিক প্রতিহিংসার জের ধরে আমার অনুপস্থিতিতে আমার রুমের তালা ভেঙে প্রবেশ করে এবং রুমের ভিতরে ব্যাপক ভাংচুর ও লুটপাট করে। আমার রুমে থাকা একটি ল্যাপটপ দুটি ফ্যান, লাইট, ঘড়ি ও রুমের যাবতীয় আসবাবপত্র ভাংচুর করে এবং ড্রয়ারে থাকা মোবাইল বিক্রির ২৬ হাজার টাকা ছিনতাই ও লুটতরাজ করে। এ ঘটনার সুষ্ট তদন্ত সাপেক্ষে আমার ক্ষতিপূরণ ও অভিযুক্তের দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানাচ্ছি।

এ বিষয়ে অভিযোগকারী আতিকুর রহমান বলেন, আমি অভিযোগের মাধ্যমে আমার ক্ষতির কথা হল প্রশাসনের কাছে জানিয়েছি। আশা করি তারা ব্যবস্থা নেবেন।

বিজ্ঞাপন

অভিযুক্ত নিয়াজ মোর্শেদ বলেন, ঘটনার সময় আমার কর্মীরা হলের ছাদে ছিল। আর আমি সেই সময় হলে ছিলাম না। আমার নামে দেওয়া এই অভিযোগ পুরোপুরি মিথ্যা। কক্ষ ভাঙচুর বা টাকা লুটপাটের বিষয়ে আমি কিছু জানি না।

অভিযোগের বিষয়টি নিশ্চিত করে হল প্রাধ্যক্ষ ড. মো জাহাঙ্গীর হোসাইন বলেন, অভিযোগ গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তাদের সুষ্ঠু তদন্তের মধ্যে দিয়েই সেদিন রাতের ঘটনার প্রকৃত তথ্য বেরিয়ে আসবে।

আরও পড়ুন: রাবি ছাত্রলীগের ২ গ্রুপের সংঘর্ষ: ৪ নেতা বহিষ্কার

বিজ্ঞাপন

প্রসঙ্গত, গত শনিবার (১১ মে) হলের অতিথি কক্ষে বসাকে কেন্দ্র করে রাত ১১টা থেকে দিবাগত রাত আড়াইটা পর্যন্ত ছাত্রলীগের দুই পক্ষের পাল্টাপাল্টি ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ ও ছয়টি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এ সময় দফায় দফায় রামদা ও লাঠিসোঁটা হাতে একে অপরকে ধাওয়া দেন। বিশ্ববিদ্যালয়ের হোসেন শহীদ সোহরাওয়ার্দী হল গেট ও মাদার বখ্শ হলের মধ্যবর্তী স্থানে দুই পক্ষ অবস্থান নিয়ে এ হামলা চালায়। পরদিন সকালে তথ্য দেওয়ার অভিযোগ সোহরাওয়ার্দী হলের নিরাপত্তাপ্রহরী মনিরুল ইসলামকে মারধর করেন সভাপতি-সম্পাদকের অনুসারীরা।

আরও পড়ুন: গভীর রাতে রাবি ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষ, দেশীয় অস্ত্রের মহড়া

সারাবাংলা/ইআ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন