বিজ্ঞাপন

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে বিটিভির আয়োজন

May 16, 2024 | 5:44 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

১৭ মে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস। ১৯৭৫ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যাকান্ডের পর দীর্ঘ প্রবাস জীবন কাটিয়ে ১৯৮১ সালের এই দিনে তিনি দেশে ফেরেন। ঐ দিন সারা দেশ থেকে আসা লাখো মানুষ তাকে স্বাগত জানান, ভালোবাসায় সিক্ত হন বঙ্গবন্ধুকন্যা। দিবসটিকে কেন্দ্র করে বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) অনুষ্ঠানমালায় যুক্ত হয়েছে কয়েকটি বিশেষ অনুষ্ঠান।

বিজ্ঞাপন

থাকছে তাসনুভা মোহনার উপস্থাপনায় সংগীতানুষ্ঠান। অনুষ্ঠানটিতে সংগীত পরিবেশন করেছেন কণ্ঠশল্পী রফিকুল আলম, খুরশিদ আলম, রোমানা ইসলাম, লিসা কালাম, আতিয়া আনিসা, ইউসুফ আহমেদ খান, বাঁধন সরকার পূজা ও নির্ঝর চৌধুরী। আবু তৌহিদের প্রযোজনায় অনুষ্ঠানটির সংগীত পরিচালনা করেছেন মকসুদ জামিল মিন্টু।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে প্রচারিত হবে পাঁচ পর্বের আলোচনা অনুষ্ঠান ‘দেশ রূপান্তরের কারিগর: বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা’। মাহফুজার রহমান ও আল মামুনের প্রযোজনায় এ অনুষ্ঠানে আলোচনায় অংশ নিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাতসহ অন্যান্য মন্ত্রণালয়ের মন্ত্রী, প্রতিমন্ত্রী, সংসদ সদস্যসহ সিনিয়র সাংবাদিকবৃন্দ।

এছাড়াও থাকছে ইয়াসমিন আক্তারের প্রযোজনায় শিশুতোষ অনুষ্ঠান। শিশুদের অংশগ্রহণে নাচ’ গান, কবিতা আবৃত্তির পাশাপাশি এ অনুষ্ঠানে থাকছে বিশিষ্ঠজনদের সাক্ষাৎকার।

বিজ্ঞাপন

আরো প্রচারিত হবে আলোচনা অনুষ্ঠান ‘তিনি ফিরে এলেন’। ইয়াসির আরাফাতের প্রযোজনায় ও পীযুষ বন্দ্যোপাধ্যায়ের উপস্থাপনায় আলোচনায় অংশ নিয়েছেন প্রধানমন্ত্রীর শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক উপদেষ্টা ড.কামাল আব্দুল নাসের চৌধুরী এবং একুশে পদকপ্রাপ্ত সিনিয়র সাংবাদিক ও মুক্তিযোদ্ধা অজয় দাশগুপ্ত। দিনব্যাপি অনুষ্ঠানের মাঝে-মাঝে প্রচারিত হবে এ উপলক্ষে বিশেষ ফিলার ও ইনফোগ্রাফিক্স।

সারাবাংলা/এজেডএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন