বিজ্ঞাপন

মেসিকে পেছনে ফেলে আয়ের শীর্ষে রোনালদো

May 17, 2024 | 8:45 am

স্পোর্টস ডেস্ক

মাঠের লড়াইয়ে একে অন্যের প্রতিদ্বন্দ্বী তারা বহু বছর ধরেই। মাঠের বাইরের লড়াইয়েও মেসি-রোনালদো যেন সমানে সমান। তবে আয়ের দিক দিয়ে অনেকবারই মেসিকে ছাড়িয়ে গেছেন রোনালদো। এবার নিজের ক্যারিয়ারে চতুর্থবারের মতো এক বছরে সবচেয়ে বেশি আয় করা অ্যাথলেট হওয়ার মাইলফলক ছুঁলেন সিআর সেভেন। ফোর্বস ম্যাগাজিনের শীর্ষ আয় করা অ্যাথলেটদের তালিকায় অন্য সবাইকে পেছনে ফেলে শীর্ষে উঠেছেন আল নাসর তারকা রোনালদো।

বিজ্ঞাপন

সৌদি প্রো লিগে রেকর্ড ট্রান্সফার ফিতে যোগ দিয়েছিলেন রোনালদো। বছরে তার আয় হয়েছেন ২০০ মিলিয়ন ডলার। এছাড়া মাঠের বাইরে থেকে তার আয় আরও ৬০ মিলিয়ন। সব মিলিয়ে ২৬০ মিলিয়ন ডলার আয়ে সবার উপরে আছেন ৩৯ বছর বয়সী রোনালদো। ফুটবলারদের মাঝে এক বছরে সবচেয়ে বেশি আয় করা ফুটবলারের রেকর্ডও গড়লেন তিনি।

অপ্রত্যাশিতভাবে শীর্ষ আয়ের তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এসেছেন স্প্যানিশ গলফ তারকা জন রাহাম। এই বছরে তার মোট আয় ২১৮ মিলিয়ন ডলার। সেরা দশের মাঝে ২০০ মিলিয়ন আয় পার করা দ্বিতীয় অ্যাথলেট তিনি। ইন্টার মায়ামিতে খেলা মেসি এখন তৃতীয় স্থানে নেমে গেছেন। মায়ামিতে এই বছর মেসির আয় ১৩৫ মিলিয়ন ডলার।

সেরা দশে আছেন আরও তিন ফুটবলার। ১১০ মিলিয়ন ডলার আয় নিয়ে ষষ্ঠ স্থানে আছেন কিলিয়ান এমবাপে। ১০৮ মিলিয়ন আয়ে সপ্তম স্থানে আছেন নেইমার। ১০৬ মিলিয়ন আয়ে অষ্টম স্থানে আছেন করিম বেনজেমা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন