বিজ্ঞাপন

বিএনপি থেকে আরও ৪ জনকে বহিষ্কার

May 17, 2024 | 12:35 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: দলীয় সিদ্ধান্ত অমান্য করে তৃতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করায় আরও চার নেতাকে বহিষ্কার করেছে বিএনপি।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৬) মে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানান দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বিবৃতিতে বলা হয়, আগামী ২৯ মে অনুষ্ঠেয় তৃতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অমান্য করে বিএনপির যেসব নেতারা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান (পুরুষ ও মহিলা) পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন, তাদের দলীয় গঠনতন্ত্র অনুযায়ী বাংলাদেশ জাতীয়তাবাদী দল, বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

এর মধ্যে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ঈসারত মুন্সিকে বহিষ্কার করেছে ফরিদপুর সাংগঠনিক বিভাগ। তিনি ফরিদপুরের সদরপুর উপজেলা যুবদলের সাবেক যুগ্ম আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

বিজ্ঞাপন

সিলেট বিভাগে বহিষ্কার করা হয়েছে নুরুল হক টিপুকে। তিনি হবিগঞ্জ জেলার সদর উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। ভাইস চেয়ারম্যান প্রার্থী হিসেবে নির্বাচন করছেন তিনি।

ঢাকা বিভাগে বহিষ্কার করা হয়েছে টাঙ্গাইল জেলার নাগরপুর সদর ইউনিয়ন বিএনপির সদস্য আব্দুস সামাদ দুলালকে। তিনি চেয়ারম্যান প্রার্থী হিসেবে নির্বাচন করছেন।

রাজশাহী বিভাগে বহিষ্কার করা হয়েছে পাবনা জেলার আটঘরিয়া উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক ইউসুফ আলী প্রামানিককে। তিনি উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হিসেবে নির্বাচন করছেন।

বিজ্ঞাপন

এর আগে দ্বিতীয় ধাপের নির্বাচনে অংশগ্রহণ করায় সাংগঠনিক ৯টি বিভাগে ৫২ জনকে বহিষ্কার করে বিএনপি।

সারাবাংলা/এজেড/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন