বিজ্ঞাপন

দেশের মানুষই এখন আমার শক্তি: শেখ হাসিনা

May 17, 2024 | 1:28 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আজকে বঙ্গবন্ধু নেই। কিন্তু এটুকু বলতে পারি তিনি যে আকাঙ্ক্ষা নিয়ে দেশ স্বাধীন করেছিলেন, তার কিছুটা হলেও আমরা পূরণ করতে পেরেছি।

বিজ্ঞাপন

তিনি বলেন, আমার সব শক্তি ও সাহস আমি আমার মা-বাবার কাছ থেকে পেয়েছি। যতদিন বেঁচে থাকব, ততদিন এ দেশের মানুষের জন্য কাজ করে যাব। দেশের মানুষগুলোই এখন আমার শক্তি।

শুক্রবার (১৭ মে) সকালে গণভবনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ নেতারা আওয়ামী লীগ সভাপতিকে ফুলেল শুভেচ্ছা জানান।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে শেখ হাসিনা দুঃখ প্রকাশ করে বলেন, ওইদিন ধানমন্ডি ৩২ নম্বরে আমাদের ঢুকতে দেয়নি জিয়াউর রহমান; মিলাদ পড়তেও দেয়নি। সব থেকে বড় কথা হলো আমি যখন যাই, তখন কামাল, জামাল, রাসেল সবাই এয়ারপোর্টে ছিল। আর আমি যখন ফিরে আসলাম তখন ওরা কেউ নেই। এয়ারপোর্টে হাজার হাজার মানুষ আমাকে নিতে এসেছিল। ৩২ নম্বরে আমরা মিলাদ করতে চাইলাম। কিন্তু জিয়াউর রহমান ঢুকতে দেয়নি। উল্টো বলেছে গাড়ি দেবে, বাড়ি দিবে। আমি বলেছি, খুনির কাছ থেকে আমি কিছুই নেব না।

তিনি বলেন, আমি যখন দিল্লিতে ছিলাম, তখন জিয়াউর রহমান দেখা করতে চেয়েছিল, আমরা দেখা করিনি। লন্ডনে থাকার সময়ও জিয়াউর রহমান দেখা করতে চেয়েছিল, আমরা দেখা করিনি। আর যখন আমি আসলাম, তখন আমাকে ৩২ নম্বরে ঢুকতে দিল না।

দেশের মানুষের ভাগ্যের পরিবর্তনের প্রত্যয় নিয়ে দেশে ফিরেছিলেন উল্লেখ করে শেখ হাসিনা বলেন, একটা প্রত্যয় নিয়ে দেশে এসেছিলাম, আমার আব্বা সারা জীবন কষ্ট করেছেন। আওয়ামী লীগের অগণিত নেতাকর্মীরা জেল খেটেছেন, কষ্ট করেছেন। জাতির পিতার স্বপ্ন পূরণ হয়নি। উল্টো মানুষের অবস্থা আরও খারাপ হয়েছে। তাদের ভাগ্যের পরিবর্তন ঘটাব, মাথায় কেবল এ চিন্তাটাই ছিল।

বিজ্ঞাপন

তিনি বলেন, আমি যখন ফিরে আসলাম তখনও জানতাম না কোথায় থাকব? কোথায় খাব?। কিন্তু আমার সঙ্গে আওয়ামী লীগের হাজার হাজার মানুষ ছিল। তারাই আমার শক্তি ছিল।

সারাবাংলা/এনআর/এনইউ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন