বিজ্ঞাপন

থানচির দুর্গম পাহাড়ি পল্লিতে আগুনে পুড়ল ১১ বসতঘর

May 17, 2024 | 5:21 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বান্দরবান: বান্দরবানের থানচির দুর্গম পাহাড়ি পল্লি থুইসাপাড়ায় ভয়াবহ আগুনে কমপক্ষে ১১টি বসতঘর পুড়ে গেছে। স্থানীয় বিজিবি ক্যাম্পের সদস্যরা কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনায় আগুনের শিখা থেকে বেঁচে গেছে বেশকিছু ঘর।

বিজ্ঞাপন

শুক্রবার (১৭ মে) সকালে ৩৮ বিজিবি বলিপাড়া ব্যাটালিয়নের অধীন জিন্নাপাড়া বিজিবি ক্যাম্পের পাশে থুইসা পাড়ায় আগুন লাগার ঘটনা ঘটে। দুপুরের দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

বিজিবি ক্যাম্পের সদস্যরা স্থানীয় পাহাড়িদের নিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। ছবি: সারাবাংলা

বিজিবির গণসংযোগ কর্মকর্তা শরিফুল ইসলাম জানান, পাহাড়িদের বসতঘরের রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত। খবর পেয়ে জিন্নাপাড়া বিজিবি ক্যাম্প থেকে বিজিবি সদস্যরা তাৎক্ষণিকভাবে পাড়ায় ছুটে যান। স্থানীয় পাহাড়িদের সঙ্গে নিয়ে অগ্নিনির্বাপক যন্ত্র ব্যবহারসহ বিভিন্ন উপায় ব্যবহার করে আগুন নিয়ন্ত্রণে আনতে আনতে দুপুর হয়ে যায়।

বিজিবি সদস্যরা জানান, আগুন নিয়ন্ত্রণে আসতে আসতেই অন্তত ১১টি ঘর পুড়ে গেছে। তবে বিজিবি সদস্যদের প্রচেষ্টায় পাহাড়ি অনেক ঘরবাড়ি ও সম্পদও রক্ষা পেয়েছে।

বিজ্ঞাপন

আগুন নেভাতে গিয়ে কয়েকজন আহত হয়েছেন। ছবি: সারাবাংলা

আগুন নেভাতে গিয়ে বেশ কয়েকজন পাহাড়ি আহত হয়েছেন। বিজিবি ক্যাম্পের মেডিকেল সহকারী তাদের তাৎক্ষণিকভাবে প্রাথমিক চিকিৎসা ও প্রয়োজনীয় ওষুধ সরবরাহ করেছেন। এ ছাড়াও ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের জিন্নাপাড়া বিজিবি ক্যাম্পের পক্ষ থেকে দুপুরের খাবার সরবরাহ করা হয়।

সারাবাংলা/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন