বিজ্ঞাপন

বাংলাদেশ-যুক্তরাষ্ট্র ম্যাচের ভেন্যু ঝড়ে লণ্ডভণ্ড

May 18, 2024 | 4:45 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

বিশ্বকাপের আগে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজটা ঠিকভাবে হবে কিনা তা নিয়ে শঙ্কা! ঝড়ে লণ্ডভণ্ড হয়ে গেছে  সিরিজের ভেন্যু।  সেসব ঠিকঠাক করার চ্যালেঞ্জ তো আছেই সঙ্গে আবারও ভারি বর্ষণের শঙ্কাও আছে।

বিজ্ঞাপন

বাংলাদেশ-যুক্তরাষ্ট্রের মধ্যকার সিরিজটা হওয়ার কথা হিউস্টনের প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে। যুক্তরাষ্ট্রের বেশিরভাগ ক্রিকেট মাঠের স্থাপনাই অস্থায়ী। এই মাঠও তার ব্যতিক্রম নয়। গত বৃহস্পতিবার ভারি বর্ষণ এবং ঝড়ে রীতিমতো লণ্ডভণ্ড হয়েছে মাঠের প্রায় সব কিছু।

এমন অবস্থায় সিরিজটি অনুষ্ঠিত হতে পারবে কিনা সেটা নিয়েই শঙ্কা প্রকাশ করেছেন ইএসপিএন ক্রিকইনফোর যুক্তরাষ্ট্র প্রতিনিধি সাংবাদিক পিটার ডেলা পেনা। নিজের এক্স একাউন্টে মাঠের একটি ছবি পোস্ট করে তিনি লিখেছেন, ‘২১ মে থেকে বাংলাদেশ-যুক্তরাষ্ট্রর মধ্যকার সিরিজ নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। গত বৃহস্পতিবার হিউস্টনে বড় ধরনের ঝড় হয়ে গেছে। অস্থায়ীভাবে নির্মিত প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সের বেশিরভাগ স্থাপনা ঝড়ে লণ্ডভণ্ড হয়ে গেছে।’

সিএনএন জানিয়েছে, হারিকেনের প্রভাবে হওয়া ঝড়ে হিউস্টনে অন্তত ৪ জনের মৃত্যু হয়েছে। বিদ্যুৎ-সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে বেশ কিছু জায়গায়। অনেক জায়গায় বন্যার শঙ্কাও দেখা দিয়েছে। পরিস্থিতি তেমন সৃষ্টি হলে সিরিজ নিয়ে শঙ্কাই তৈরি হবে।

বিজ্ঞাপন

এদিকে গতকাল বাংলাদেশ দলের ম্যানেজার রাবীদ ইমাম জানিয়েছিলেন, ভোরে বাংলাদেশ দল যখন হিউস্টন বিমানবন্দরে গিয়ে পৌঁছে তখন মুষুলধারে বৃষ্টি হচ্ছিল।

বিশ্বকাপের আগে স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি খেলার কথা বাংলাদেশ ক্রিকেট দলের। ২১, ২৩ ও ২৫ তারিখে মাঠে গড়ার কথা সিরিজের তিনটি ম্যাচ। সব কিছু ঠিক থাকলে আজ থেকে অনুশীলন শুরু করার কথা ছিল বাংলাদেশ দলের। কিন্তু হিউস্টনের বর্তমান পরিস্থিতি যেমন তাতে মনে হচ্ছে সেই সম্ভবনা কম।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন