বিজ্ঞাপন

আচরণবিধি লঙ্ঘন: চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীকে জরিমানা

May 18, 2024 | 5:20 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বাগেরহাট: জেলার মোংলা উপজেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের দায়ে দুই চেয়ারম্যান ও এক ভাইস চেয়ারম্যান প্রার্থীকে বিভিন্ন অংকের জরিমানা করছেন ভ্রাম্যমাণ আদালত।

বিজ্ঞাপন

শনিবার (১৮ মে) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মোংলা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. তরিকুল ইসলাম এ আদেশ দেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তরিকুল ইসলাম বলেন, ‘মোংলা উপজেলা পরিষদ নির্বাচনে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. ইকবাল হোসেন এবং গলদা চিংড়ি প্রতীকের চেয়ারম্যান প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবু তাহের হাওলাদার বড় গেট ও তোরণ বানিয়ে নির্বাচনি প্রচার চালিয়ে আসছেন। যা আচরণবিধি লঙ্ঘন। সেজন্য ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এই দুই প্রার্থীকে যথাক্রমে ১০ হাজার ও ২০ হাজার টাকা জরিমানা করা হয়।’

এ ছাড়া, নির্বাচনে টিউবওয়েল প্রতীকের ভাইস চেয়ারম্যান প্রার্থী ওবাইদুল ইসলাম হিমেল এক গাড়িতে দুই মাইক এবং পৌর শহরের নির্দিষ্ট স্থান ছাড়া পোস্টার ও বড় প্যানা ঝুলিয়ে আচরণবিধি লঙ্ঘন করেছেন। এজন্য তাকেও ৪০ হাজার জরিমানা করা হয়েছে।

বিজ্ঞাপন

জরিমানার পাশাপাশি এসব প্রার্থীদের সতর্কও করা হয়। এ ছাড়া, নির্বাচনি আচরণবিধি যাতে কেউ লঙ্ঘন করতে না পারে সেজন্য এ ধরনের তৎপরতা অব্যাহত থাকবে বলেও জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট।

উল্লেখ্য, ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে তৃতীয় ধাপে বাগেরহাটের মোংলা উপজেলায় নির্বাচন হবে আগামী ২৯ মে। নির্বাচনে তিন জন চেয়ারম্যান, সাত জন ভাইস চেয়ারম্যান এবং তিন জন মহিলা ভাইস চেয়ারম্যান প্রতিদ্বন্দ্বিতা করছেন বলে জানা গেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন