বিজ্ঞাপন

প্রিমিয়ার লিগের মৌসুম সেরা ফুটবলার ফোডেন

May 18, 2024 | 9:20 pm

স্পোর্টস ডেস্ক

কেভিন ডি ব্রুইনের ইঞ্জুরির পরে ম্যানচেস্টার সিটির হাল ধরেছেন ইংলিশ তারকা ফুটবলার ফিল ফোডেন। আর গোটা মৌসুম জুড়ে ছড়িয়েছেন আলো। তার দুর্দান্ত পারফরম্যান্সের ওপর ভর করেই প্রিমিয়ার লিগের টানা চতুর্থ শিরোপা জয়ের দ্বারপ্রান্তে এই ইংলিশ ফরোয়ার্ড। গোটা মৌসুম জুড়ে দারুণ পারফর্ম করা ফোডেন এবার পেলেন কষ্টের প্রতিদান। ২০২৩/২৪ মৌসুমের ইংলিশ প্রিমিয়ার লিগের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন তিনি।

বিজ্ঞাপন

২০২৩/২৪ আসরে সেরা খেলোয়াড় হিসেবে ফোডেনের নাম শনিবার ঘোষণা করেছে প্রিমিয়ার লিগ। চলতি মাসের শুরুতে আরেকটি পুরস্কার পান ফোডেন। তাকে বর্ষসেরা পুরুষ ফুটবলার হিসেবে নির্বাচিত করে ফুটবল রাইটার্স অ্যাসোসিয়েশন (এফডব্লিউএ)।

চলতি মৌসুমে সিটির আক্রমণভাগে সবচেয়ে গুরুত্বপূর্ণ একজন হয়ে উঠেছেন ফোডেন। কখনো কেভিন ডে ব্রুইনের সঙ্গে আবার কখনো আর্লিং হালান্ডের সঙ্গে মিলে প্রায় ম্যাচেই তিনি গড়ে তুলছেন ভয়ঙ্কর জুটি। গড়ে দিচ্ছেন ব্যবধান। টানা চতুর্থবারের মতো প্রিমিয়ার লিগ জয়ের পথে আছে সিটি। ৩৭ ম্যাচে ৮৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে তারা।

শিরোপা ভাগ্য নির্ধারণ হবে শেষ রাউন্ডে। ওয়েস্ট হ্যামের বিপক্ষে রোববার মৌসুমের শেষ লিগ ম্যাচে লড়বে পেপ গার্দিওলার দল। সিটির এই পথচলায় বড় ভূমিকা রেখেছেন ২৩ বছর বয়সী ফোডেন। লিগে এখন পর্যন্ত ৩৪ ম্যাচ খেলে ১৭ গোল করেছেন তিনি। একই সঙ্গে সতীর্থদের দিয়ে করিয়েছে আটটি গোল।

বিজ্ঞাপন

প্রিমিয়ার লিগের মৌসুম সেরার পুরস্কার এনিয়ে টানা পঞ্চমবার জিতল সিটির খেলোয়াড়রা। ফোডেনের আগে একবার করে রুবেন দিয়াজ, আর্লিং হালান্ড এবং কেভিন ডি ব্রুইন জিতেছেন দুইবার।

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন