বিজ্ঞাপন

কেমিক্যাল ব্যবসার আড়ালে মদের কারবার, গ্রেফতার ৩

May 19, 2024 | 9:44 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর ডেমরা এলাকা থেকে প্রায় ছয় কোটি টাকা মূল্যের ৮ হাজার ৬০০ লিটার বিদেশি মদসহ তিনজন কুখ্যাত মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১০।

বিজ্ঞাপন

গতকাল ১৮ মে বিকেল ৪টা ৫০ মিনিটে র‌্যাব-১০ এর একটি দল রাজধানী ডেমরার আমুলিয়া মডেল টাউন এলাকার একটি কেমিক্যাল ফ্যাক্টরিতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। এ সময় ছয় কোটি দুই লাখ টাকা মূল্যের তিনশত চুয়াল্লিশ টি নীল রংয়ের জার থেকে (২৫ লিটার করে) আট হাজার ছয়শত লিটার বিদেশি মদ জব্দ করা হয়। অভিযানে এই চক্রের মূলহোতা মো. দ্বীন ইসলাম (৪৮), প্রধান সহযোগী মো. আনিসুর রহমান রিপন (৫১) ও আব্দুল হাদীকে (২০) গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, দ্বীন ইসলাম চীন থেকে পলি অ্যালুমিনিয়াম ক্লোরাইড নামক পানি পরিষ্কার করার কেমিক্যাল আমদানি করে রাজধানী ঢাকার ডেমরা থানাধীন আমুলিয়া মডেল টাউন এলাকার একটি গোডাউন মজুদ করে রাখত। এরপর সেগুলো রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় সরবরাহ করত। এ ব্যবসার আড়ালে দ্বীন ইসলাম ও তার প্রধান সহযোগী মো. আনিসুর রহমান রিপনসহ ৪-৫ জন মিলে স্বল্প সময়ে অধিক অর্থ উপার্জনের উদ্দেশ্যে একটি মাদক ব্যবসার সিন্ডিকেট গড়ে তোলে। যার অংশ হিসেবে দ্বীন ইসলাম চীনসহ বিভিন্ন দেশ থেকে উল্লেখিত কেমিক্যালের সঙ্গে কৌশলে বিদেশি বিভিন্ন ব্রান্ডের মদ দেশে নিয়ে আসত। এরপর সেই মদ ডেমরা এলাকায় তাদের গোডাউনে মজুদ করে রাখত।

পরবর্তীতে এসব বিদেশি মদ দ্বীন ইসলামের সহযোগী মো. আনিসুর রহমান রিপন ও আব্দুল হাদী পলাতক মনু ও ফিরোজদের মাধ্যমে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারীদের কাছে সরবরাহ করত। প্রতিটি জারে ২৫ লিটার করে বিদেশি মদ থাকে এবং প্রতিটি জারিকেন এক লাখ পঁচাত্তর হাজার টাকায় তারা বিক্রি করত বলে জানায়। তারা আরও জানায় দ্বীন ইসলামের নেতৃত্বে চক্রটি কেমিক্যাল ব্যবসার আড়ালে প্রায় দেড় বছর এই মাদক ব্যবসা পরিচালনা করে আসছিল। এ ছাড়া দ্বীন ইসলামের বিরুদ্ধে বিভিন্ন থানায় অর্থ জালিয়াতিসহ একাধিক মামলা রয়েছে বলে জানা যায়।

বিজ্ঞাপন

গ্রেফতারদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন।

সারাবাংলা/ইউজে/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন