বিজ্ঞাপন

কোপা থেকে ছিটকে গেলেন ব্রাজিল কিপার এডারসন

May 20, 2024 | 8:48 am

স্পোর্টস ডেস্ক

মৌসুমজুড়েই ম্যানচেস্টার সিটির হয়ে দুর্দান্ত পারফর্ম করেছেন তিনি। আসন্ন কোপা আমেরিকাতে ব্রাজিলের অন্যতম ভরসা ও এক নম্বর গোলরক্ষক হিসেবে স্কোয়াডে ছিলেন সিটি কিপার এডারসন। তবে ইনজুরির কারণে কোপা শুরুর আগেই টুর্নামেন্ট থেকে ছিটকে গেলেন তিনি। টটেনহামের বিপক্ষে পাওয়া ইনজুরির কারণে কোপাতে খেলা হচ্ছে না এডারসনের। এডারসনের পরিবর্তে স্কোয়াডে ঢুকেছেন সাও পাওলোর রাফায়েল।

বিজ্ঞাপন

টটেনহামের বিপক্ষে গত সপ্তাহের প্রিমিয়ার লিগের ম্যাচে বক্সের ভেতর গোল বাঁচাতে গিয়ে ক্রিশ্চিয়ান রোমেরোর সাথে ধাক্কা লেগে আঘাত পান এডারসন। সাথে সাথেই মাঠ ছাড়েন তিনি। এরপর থেকেই আর মাঠে নামা হয়নি তার। জানা গিয়েছিল, লিগের শেষ ম্যাচ ও এফ এ কাপের ফাইনালেও তাকে পাবে না সিটি। গত রাতে ওয়েস্ট হ্যামকে হারিয়ে টানা চতুর্থ শিরোপা ঘরে তুলেছে সিটি। ম্যাচের পর জানা যায়, চোখের নিচের হাড়ে চিড় ধরা পড়েছে তার। আর এতেই কয়েক সপ্তাহের জন্য মাঠে নামতে পারবেন না তিনি। তাই আসন্ন কোপা থেকেও ছিটকে গেলেন তিনি।

এই খবরের পর ব্রাজিল স্কোয়াডেও এসেছে পরিবর্তন। এডারসনকে বাদ দিয়ে ব্রাজিল কোন ডরিভাল জুনিয়র দলে নিয়েছেন সাও পাওলোর ৩৫ বছর বয়সী কিপার রাফায়েলকে। রাফায়েল আগে কখনোই জাতীয় দলের হয়ে খেলেননি। একই সাথে স্কোয়াডে ডাক পেয়েছেন আরও তিন ফুটবলার। ব্রাজিল দলে যোগ দেবেন জুভেন্টাস ডিফেন্ডার ব্রেমার, আটালান্টা মিডফিল্ডার এডারসন ও পোর্তো ফরোয়ার্ড পেপে।

এডারসনের অনুপস্থিতিতে তাই লিভারপুল কিপার অ্যালিসন বেকারকেই হয়তো দেখা যাবে প্রথম একাদশে। ২৪ জুন কোস্টারিকার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ব্রাজিলের কোপা মিশন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন