বিজ্ঞাপন

রাইসিকে বহনকারী দুর্ঘটনাকবলিত হেলিকপ্টারের সন্ধান মিলেছে

May 20, 2024 | 9:05 am

আন্তর্জাতিক ডেস্ক

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে বহনকারী দুর্ঘটনাকবলিত হেলিকপ্টারের সন্ধান মিলেছে। বেশ কয়েকটি ইরানিয়ান গণমাধ্যমের বরাত দিয়ে জানানো হয়, রেড ক্রিসেন্টের উদ্ধারকারীরা দুর্ঘটনাস্থলে পৌঁছেছেন।

বিজ্ঞাপন

তবে হেলিক্প্টারে থাকা ইরানের প্রেসিডেন্ট রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আব্দুল্লাহিয়ানের বিষয়ে কোনো তথ্য জানানো হয়নি। খবর: আল জাজিরা।

ইরানিয়ান রেড ক্রিসেন্ট এক বিবৃতিতে জানিয়েছে, তাদের উদ্ধারকারী দলের সদস্যরা প্রেসিডেন্ট রাইসিকে বহনকারী দুর্ঘটনাকবলিত হেলিক্প্টারটি খুঁজে পেয়েছে। ঘটনাস্থলে তারা কাজ করছেন। বিবৃতিতে এর বেশি কিছু জানানো হয়নি।

বিজ্ঞাপন

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে বহনকারী একটি হেলিকপ্টার খারাপ আবহাওয়ার মধ্যে গতকাল রোববার ‘দুর্ঘটনার’ কবলে পড়ে। ঘটনার পর থেকেই অনুসন্ধান চলছে। তবে এখনও প্রেসিডেন্টের অবস্থান সম্পর্কে কোনো খবর পাওয়া যায়নি।

দেশটির রাষ্ট্রীয় টেলিভিশন জানিয়েছে, পূর্ব আজারবাইজানের পশ্চিমাঞ্চলীয় প্রদেশ জোফা অঞ্চলে রাষ্ট্রপতিকে বহনকারী হেলিকপ্টারটি দুর্ঘটনার শিকার হয়। পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আব্দুল্লাহিয়ানও হেলিকপ্টারটিতে ছিলেন।

বিজ্ঞাপন

সরকারি বার্তা সংস্থা আইআরএনএ জানিয়েছে, ভারজাগান শহরের কাছে ডিজমারের পাহাড়ি বনাঞ্চলে দুর্ঘটনাটি ঘটে। পররাষ্ট্রমন্ত্রী এবং স্থানীয় কর্মকর্তারা রাইসির সঙ্গে একই হেলিকপ্টারে ছিলেন। তারা পূর্ব আজারবাইজানে একটি জলাধার প্রকল্প উদ্বোধন করে ফিরছিলেন।

তাসনিম বার্তা সংস্থা জানায়, কাফেলায় তিনটি হেলিকপ্টার ছিল এবং বাকি দু’টি নিরাপদভাবে তাদের গন্তব্যে পৌঁছেছে।

সারাবাংলা/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন