বিজ্ঞাপন

রাইসিকে বহনকারী হেলিকপ্টার বিধ্বস্ত, সেখানে ‘প্রাণের চিহ্ন নেই’

May 20, 2024 | 9:47 am

আন্তর্জাতিক ডেস্ক

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে বহনকারী দুর্ঘটনাকবলিত হেলিকপ্টারটি একেবারে বিধ্বস্ত হয়ে গেছে। সেখানে কোনো ‘প্রাণের চিহ্ন নেই’ বলে জানিয়েছেন রেড ক্রিসেন্টের উদ্ধারকারীরা। ফলে হেলিক্প্টারে থাকা ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আব্দুল্লাহিয়ানসহ অন্য আরোহীদের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে।

বিজ্ঞাপন

ইরানিয়ান রেড ক্রিসেন্টের উদ্ধারকারীরা জানিয়েছেন, হেলিক্প্টারটি একেবারে পুড়ে গেছে। সেখানে কারও বেঁচে থাকার সম্ভবনা নেই। খবর: বিবিসি।

ইরানিয়ান রেড ক্রিসেন্টের প্রধান পীরহোসেন কোলিভান্দ জানিয়েছেন, তাদের উদ্ধারকারীরা দুর্ঘটনাস্থলে পৌঁছেছেন। প্রেসিডেন্টকে বহনকারী হেলিক্প্টারটি বিধ্বস্ত হওয়ার পর সেখানে আগুন ধরে যায়। ফলে আরোহীদের জীবিত থাকার বিষয়ে কোনো আশা নেই।

বিজ্ঞাপন

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে বহনকারী একটি হেলিকপ্টার খারাপ আবহাওয়ার মধ্যে গতকাল রোববার ‘দুর্ঘটনার’ কবলে পড়ে। ঘটনার পর থেকেই অনুসন্ধান চলছে।

দেশটির রাষ্ট্রীয় টেলিভিশন জানিয়েছে, পূর্ব আজারবাইজানের পশ্চিমাঞ্চলীয় প্রদেশ জোফা অঞ্চলে রাষ্ট্রপতিকে বহনকারী হেলিকপ্টারটি দুর্ঘটনার শিকার হয়। পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আব্দুল্লাহিয়ানও হেলিকপ্টারটিতে ছিলেন।

বিজ্ঞাপন

সরকারি বার্তা সংস্থা আইআরএনএ জানিয়েছে, ভারজাগান শহরের কাছে ডিজমারের পাহাড়ি বনাঞ্চলে দুর্ঘটনাটি ঘটে। পররাষ্ট্রমন্ত্রী এবং স্থানীয় কর্মকর্তারা রাইসির সঙ্গে একই হেলিকপ্টারে ছিলেন। তারা পূর্ব আজারবাইজানে একটি জলাধার প্রকল্প উদ্বোধন করে ফিরছিলেন।

তাসনিম বার্তা সংস্থা জানায় কাফেলায় তিনটি হেলিকপ্টার ছিল এবং বাকি দু’টি নিরাপদভাবে তাদের গন্তব্যে পৌঁছেছে।

সারাবাংলা/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন