বিজ্ঞাপন

রামপুরা-মোহাম্মদপুরে ব্যাটারিচালিত রিকশা চালকদের অবরোধ

May 20, 2024 | 12:27 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীতে ব্যাটারিচালিত রিকশা বন্ধের প্রতিবাদে আবারও সড়ক অবরোধ করেছেন চালকরা। তাদের দাবি, এই সিদ্ধান্ত তুলে নিতে হবে। সবাইকে সড়কে ব্যাটারিচালিত রিকশা চলতে দিতে হবে, না হলে আন্দোলন চলবে।

বিজ্ঞাপন

সোমবার (২০ মে) সকাল পৌনে ১০টার দিকে রামপুরা, বাড্ডা, শাহজাদপুরের মূল সড়ক এবং মোহাম্মদপুর বেরিবাঁধ এলাকায় সড়ক অবরোধ করেন ব্যাটারিচালিত রিকশা চালকরা। এতে যান চলাচল স্থবির হয়ে পড়ে। দেখা দেয় তীব্র যানজট। পরে পুলিশ এসে তাদের সরিয়ে দিয়েছে।

জানা যায়, সোমবার সকাল পৌনে ১০টা থেকে অটোরিকশা চালকরা রামপুরায় বেটার লাইফ হাসপাতালের সামনে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করেন। এতে আশপাশে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে ঘটনাস্থলে উপস্থিত হয় রামপুরা থানা পুলিশ ও রামপুরা ট্রাফিক পুলিশ।

মতিঝিল বিভাগের উপ কমিশনার হায়াতুল ইসলাম খান বলেন, ‘অটোরিকশা চালকরা রাস্তায় অবস্থান নিয়েছিলেন। আধা ঘণ্টার মতো সড়কে ছিলেন। পরে তাদের মূল সড়ক থেকে সরিয়ে দেওয়া হয়েছে। এখন যান চলাচল স্বাভাবিক রয়েছে।’

বিজ্ঞাপন

অন্যদিকে শাহজাদপুরে মূল সড়কে অবস্থান নিয়ে অবরোধ করেছেন অটোরিকশা চালকরা।

সরেজমিনে দেখা যায়, ক্যামব্রিয়ান কলেজের সামনের এক পাশে যান চলাচল বন্ধ, রাস্তায় কোনো বাস নেই। সব আটকে আছে সড়কে।

গুলশান ট্রাফিক বিভাগের বাড্ডা জোনের সহকারী কমিশনার শুভ কুমার ঘোষ বলেন, ‘বাড্ডা শাহজাদপুরে ক্যামব্রিয়ান স্কুলের সামনে ব্যাটারিচালিত অটোরিকশা চালকরা রাস্তা অবরোধ করে অবস্থান নিয়েছেন। এর ফলে দুই লেনে যান চলাচল আপাতত বন্ধ রয়েছে।’

বিজ্ঞাপন

একইভাবে মোহাম্মদপুর বেরিবাঁধ এলাকার সাদেক খান পাম্পের সামনে অবস্থান নিয়েছে ব্যাটারিচালিত রিকশা চালকরা। তারাও সড়কে রিকশা চালাতে চান।

ব্যাটারিচালিত রিকশা বন্ধের প্রতিবাদে গতকাল (রোববার) দিনভর মিরপুরে বিক্ষোভ করেন অটোরিকশা চালকরা। বিক্ষোভকারীরা কালশী মোড়ে ট্রাফিক পুলিশের একটি বক্স পুড়িয়ে দেন। ভাঙচুর করা হয় অন্তত ১০টি যানবাহন।

সারাবাংলা/ইউজে/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন