বিজ্ঞাপন

ঢাকা জেলা বিএনপির সভাপতি আবু আশফাক কারাগারে

May 20, 2024 | 7:49 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাকের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

সোমবার (২০ মে) ঢাকার নিম্ন আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে আদালত এ আদেশ দেন। দোহারের একটিসহ ঢাকার তিনটি মামলায় তার জামিন নাকচ করেন আদালত। আবু আশফাক হাইকোর্ট থেকে ছয় সপ্তাহের জামিনে ছিলেন।

সর্বশেষ ২০২২ সালের ৭ ডিসেম্বর গ্রেফতার হয়েছিলেন আবু আশফাক। পরে ২০২৩ সালের ৭ ফেব্রুয়ারি হাইকোর্ট জামিন দিলে কারামুক্ত হন তিনি।

এদিকে, জামিন নামঞ্জুর করে খন্দকার আবু আশফাককে কারাগারে পাঠানোর ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘বিএনপির আন্দোলন করলেও অত্যাচারিত হয়, আর বিশ্রাম নিলেও সরকার ভয় পায়। মনে করে এই বুঝি বিএনপি তাদের ক্ষমতা থেকে উৎখাত করল। এই ভয় থেকেই সরকার বিএনপির জনপ্রিয় নেতাদের গ্রেফতার করছে।

আবু আশফাককে কারাগারে পাঠানোর ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক নিপুণ রায় বলেছেন, ‘গ্রেফতার করে সরকারের শেষ রক্ষা হবে না। সরকার যেভাবে বিরোধী নেতা-কর্মীদের ওপর অন্যায় জুলুম করছে তার জন্য একদিন হিসেব দিতে হবে।’

খন্দকার আবু আশফাক ঢাকার নবাবগঞ্জ উপজেলার দুই বারের নির্বাচিত চেয়ারম্যান। ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদকের দায়িত্বও পালন করেছেন তিনি। ২০১৮ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১ আসনে বিএনপির মনোনীত প্রার্থী ছিলেন আবু আশফাক।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/এনইউ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন