বিজ্ঞাপন

‘ফিলিস্তিনকে সামরিক সহযোগিতা পাঠাতে হবে’

May 20, 2024 | 9:53 pm

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাকা: ফিলিস্তিনি সেনাদের সহযোগিতার উদ্দেশ্যে সামরিক সৈন্যদল গঠন করে ফিলিস্তিন পাঠাতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্র আন্দোলনের নেতাকর্মীরা। সেইসঙ্গে ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্রের স্বীকৃতি দেওয়ার পাশাপাশি তাদের স্বাধীনতার পক্ষে সব রাষ্ট্রের সঙ্গে কূটনৈতিক তৎপরতা চালানোর অনুরোধ জানিয়েছেন তারা।

বিজ্ঞাপন

সোমবার (২০ মে) ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজুভাস্কর্যের পাদদেশে আয়োজিত এক ছাত্রসমাবেশ থেকে এসব দাবি উত্থাপন করেন তারা। ‘ফিলিস্তিনে ইসরাইলি গণহত্যা বন্ধ ও ফিলিস্তিন রাষ্ট্রের স্বাধীনতার দাবিতে’ এই সমাবেশের আয়োজন করে সংগঠনটি। এর আগে, ক্যাম্পাসে নির্বাক পদযাত্রা ও পতাকা র‍্যালি কর্মসূচি পালন করেন সংগঠনটির নেতাকর্মীরা।

সমাবেশে বক্তারা বলেন, যে নৃশংসতা ইজরাইল কর্তৃক ফিলিস্তিনের ওপর করা হচ্ছে, ইতিহাসে কোনো রাষ্ট্র কর্তৃক এমন নৃশংসতা পৃথিবী কখনো প্রত্যক্ষ করেনি। এমন নৃশংস ও বর্বর নির্যাতনের পরও পৃথিবীব্যাপী এত মানবাধিকার সংস্থা এবং নারী ও শিশু অধিকারের পক্ষে সরব কোনো সংগঠনকে কোনো পদক্ষেপ নিতে দেখা যায়নি। যা অধিকারের নামে দ্বিমুখী আচরণ ছাড়া কিছুই নয়।

সমাবেশে ইসলামী ছাত্র আন্দোলনের সভাপতি মোহাম্মদ ইয়াছিন আরাফাত বলেন, ‘যুগে যুগে ইসলাম মানুষের অধিকার রক্ষার সঙ্গে সঙ্গে বৈষম্য ও নির্যাতনমুক্ত এক সুন্দর অনাবিল সমাজ প্রতিষ্ঠা করেছে। তবে যারাই এমন সুন্দর সমাজ ও রাষ্ট্র গঠনের বিরোধিতা করেছে ইসলাম তাদের শক্ত হাতে প্রতিহত করার নির্দেশ দেয়।’

বিজ্ঞাপন

তাই ইসরাইলি বর্বরতা রুখে দিতে সব মুসলিম রাষ্ট্রের সামরিক বাহিনীর সমন্বয়ে সৈন্যদল গঠন করে ফিলিস্তিনি সেনাদের সহযোগিতায় পাঠাতে বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় পাবলিক বিশ্ববিদ্যালয় সম্পাদক খায়রুল আহসান মারজান, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সহ-সভাপতি আবু বকর সিদ্দিক, প্রশিক্ষণ সম্পাদক ইয়াছিন আরাফাত, অর্থ সম্পাদক ইলিয়াস তালুকদার, প্রকাশনা ও দফতর সম্পাদক ইমরান হোসাইন প্রমুখ।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরআইআর/পিটিএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন