বিজ্ঞাপন

ডিজিটাল কনটেন্ট তৈরি নিয়ে জিয়া হলে ছাত্রলীগের ওয়ার্কশপ

May 21, 2024 | 9:23 am

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাবি: ডিজিটাল কন্টেন্ট তৈরি সংক্রান্ত আলোচনা সভা ও ওয়ার্কশপের আয়োজন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

বিজ্ঞাপন

সোমবার (২০ মে) সন্ধ্যায় সংশ্লিষ্ট হলের অডিটোরিয়ামে এই ওয়ার্কশপের আয়োজন করেন মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক তানভীর আলম চৌধুরী এবং শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক মাহমুদ হাসান। তারা উভয়েই ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতের অনুসারী।

সন্ধ্যা ৭টায় জাতীয় সংগীত গাওয়ার মধ্য দিয়ে শুরু হয় এই ওয়ার্কশপ। ওয়ার্কশপে তিনজন জনপ্রিয় কন্টেন্ট ক্রিয়েটর— ইংলিশ ইন্সট্রাক্টর ও ইউটিউবার নাসির তামজিদ, ব্র্যান্ড প্রমোটর ও অভিনেত্রী টুইংক ক্যারল, ট্রাভেল ভ্লগার রিফাত জাহান শাওন উপস্থিত ছিলেন। আমন্ত্রিত তিন অতিথিই ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

অনুষ্ঠিত ওয়ার্কশপে তারা নিজেদের একটি করে কন্টেন্ট প্রদর্শন করেন। এছাড়া ডিজিটাল কন্টেন্ট তৈরির ক্ষেত্রে নানা দিকনির্দেশনা দেন তারা।

বিজ্ঞাপন

ওয়ার্কশপে মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক তানভীর আলম চৌধুরী বলেন,‘শিক্ষার্থীদের সাথে ছাত্রলীগের সম্পৃক্ততা বাড়াতে শিক্ষার্থী মুখী এবং প্রোডাক্টিভ কর্মসূচি আমরা করে থাকি, যারই ধারাবাহিকতায় আজকে ডিজিটাল কন্টেন্ট ক্রিয়েশন ওয়ার্কশপ। ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক জনাব তানভীর হাসান সৈকত এই ধরনের কাজে আমাদের উৎসাহ যোগান।’

হল শাখা ছাত্রলীগের শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক মাহমুদ হাসান বলেন, ‘বর্তমানে ডিজিটাল কনটেন্ট ক্রিয়েশন চতুর্থ শিল্পবিপ্লবের সাথে তাল মিলিয়ে নতুন কর্মসংস্থান তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। সেইসাথে স্মার্ট ইকোনমি তৈরিতে এই খাতে সরকারি অনুদান ও সামগ্রিকভাবে দেশের সকলের ইতিবাচক দৃষ্টিভঙ্গি রাখা খুব জরুরি।’

বিজ্ঞাপন

সারাবাংলা/আরআইআর/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন