বিজ্ঞাপন

ইজিবাইক চালক মফিজুর হত্যা মামলায় ৫ আসামির মৃত্যুদণ্ড

May 21, 2024 | 9:33 am

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট

যশোর: যশোরের হামিদপুরে ইজিবাইক চালক মফিজুর হত্যা মামলায় ৫ আসামির মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছে আদালত। সোমবার (২০ মে) বিকেলে অতিরিক্ত দায়রা জজ ৩য় আদালতের বিচারক ফারজানা ইয়াসমিন এ আদেশ দেন।

বিজ্ঞাপন

বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত পিপি আসাদুজ্জামান। ৫ আসামির মধ্যে ৩ আসামি রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন। তারা হলো, যশোর সদর উপজেলার ইখতিয়ার বিশ্বাস, মান্দারতলা গ্রামের বাসিন্দা খোরশেদ আলম, হামিদপুর দক্ষিণপাড়ার কাজল।

পলাতক দুই আসামি হলো, যশোর সদর উপজেলার ধানঘাটা গ্রামের গোপাল ঘোষ ও চাঁনপাড়া গ্রামের এনামুল।

মামলার বিবরণে জানা যায়, ২০১১ সালের ২২ জুন রাত সাড়ে ১১টার দিকে মফিজুর রহমান তার হেলপার নয়নকে নিয়ে পুরাতন কেন্দ্রীয় বাস স্টান্ড (মনিহার মোড়) থেকে বাড়ির পথে ফিরছিলেন। পথে হামিদপুরে তার হেলপার নয়নকে নামিয়ে তিনি বাড়ির দিকে চলে যান। এরপর থেকে তার আর খোঁজ পাওয়া যাচ্ছিল না। দু’দিন পর ২৪ জুন সকালে হামিদপুর ময়লাখানার পাশের একটি পুকুর থেকে মফিজুর রহমানের লাশ উদ্ধার করা হয়।

বিজ্ঞাপন

পরবর্তীতে নিহতের স্ত্রী আয়েশা বেগম বাদী হয়ে কোতোয়ালি থানায় অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে মামলা করেন।

মামলার তদন্ত কর্মকর্তা এসআই নাসির উদ্দিন এ তদন্তের শুরুতেই ইখতিয়ার ও খোরশেদকে আটক করে। পরে তারা আদালতে হত্যার কথা স্বীকার করে জবানবন্দি দেন। তাদের জবানবন্দিতে উঠে আসে অপর তিন আসামির নাম। মূলত পাওনা টাকাকে কেন্দ্র করে শ্বাসরোধ করে হত্যা করা হয় মফিজুরকে। পরবর্তীতে লাশ ফেলে দেওয়া হয় ঝুমঝুমপুর ময়লাখানার পেছনের একটি পুকুরে।

দীর্ঘ সাক্ষ্য গ্রহণ শেষে মামলার রায় ঘোষণার দিনে বিচারক পাঁচ আসামিরই মৃত্যুদণ্ডের আদেশ দেন। এ রায়ে সরকার পক্ষে পিপি আসাদুজ্জামান সন্তোষ প্রকাশ করেছেন।

বিজ্ঞাপন

তবে আসামিপক্ষের আইনজীবীরা এ রায়ের বিপক্ষে উচ্চ আদালতে আপিল করবেন বলে জানিয়েছেন।

সারাবাংলা/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন