বিজ্ঞাপন

কলাবাগানে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু

May 21, 2024 | 1:02 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর কলাবাগানে একটি নির্মাণাধীন ভবনে বিদ্যুৎস্পৃষ্টে মোফাজুল হক (৫০) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২১ মে) সকাল ১০টার দিকে কলাবাগানের ভূতের গলি এলাকায় আইয়ুব ম্যানসনে এ ঘটনা ঘটে।

সহকর্মী আব্দুল আহাদ জানান, তারা নির্মাণাধীন নয়তলা ভবনে রাজমিস্ত্রির কাজ করেন। আজ সকাল থেকে ভবনের চতুর্থ তলার বাইরের পাশে মাচান বেঁধে আস্তরণের কাজ করছিলেন মোফাজুল। এ সময় অসাবধানতাবশত পাশের বিদ্যুতের তারের সঙ্গে সংস্পর্শ হলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তিনি মাচানের মধ্যে পড়ে থাকেন। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিয়ে গেলে চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে মৃত ঘোষণা করেন।

মৃত মোফাজুলের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলায়। বাবার নাম মোয়াজ্জেম হোসেন। তিনি কলাবাগানের নির্মাণাধীন ওই ভবনে রাজ রাজমিস্ত্রির কাজ করতেন এবং সেখানেই থাকতেন।

বিজ্ঞাপন

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, ওই শ্রমিককে গুরুত্বর অবস্থায় সহকর্মীরা হাসপাতালে নিয়ে এলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। সহকর্মীরা জানান, ভবনের চারতলায় বাইরের দিকে কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়। মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে।

কলাবাগান থানার উপপরিদর্শক (এসআই) আলমগীর হোসেন বলেন, ঘটনার খবর পেয়ে আমরা প্রথমে ঘটনাস্থলে যাই। তবে এর আগেই সহকর্মীরা তাকে হাসপাতালে নিয়ে আসে। হাসপাতালে ওই শ্রমিকের মরদেহ দেখতে পাই। ঘটনাটি বিস্তারিত জানার চেষ্টা চলছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসআর/ইআ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন